ইনসাইড গ্রাউন্ড

সব বাধা পেরিয়ে বিশ্বকাপ জয়ের বিশ্বাস ছিলো মেসির


প্রকাশ: 31/01/2023


Thumbnail

কাতার বিশ্বকাপ শেষের মতো শুরু করতে পারেনি আর্জেন্টিনা। গ্রুপ পর্বের প্রথম ম্যাচেই হারতে হয় অপেক্ষাকৃত দুর্বল প্রতিপক্ষ সৌদি আরবের কাছে। সে ম্যাচে লিওনেল মেসি-ডি মারিয়াদের পারফরম্যান্সে হতাসায় ডুবেছিলো আর্জেন্টাইন সমর্থকরা। শঙ্কা জেগেছিলো বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে বাদ পড়ারও।

গ্রুপের প্রথম ম্যাচ হারায় বাকি দুইটি ম্যাচ ছিলো বাঁচা মরার লড়াই। এমন সমীকরণ নিয়ে প্রতি ম্যাচে জয় তুলে নিয়েছিলো লিওনেল মেসিরা। আর্জেন্টাইনদের অন্যতম তারকা লিওনেল মেসি ও গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজের দৃঢ়তায় ৩৬ বছরের অপেক্ষার অবসান ঘটিয়ে শিরোপা ঘরে নেয় দলটি। দুইজনে হন কাতার বিশ্বকাপের সেরাদের সেরা। লিওনেল মেসি পান গোল্ডেন বল আর মার্টিনেজ জিতেন গোল্ডেন হ্যান্ড।

কাতার বিশ্বকাপের ফাইনালে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ফ্রান্সকে টাইব্রেকারে হারিয়ে শিরোপা জয়ের সে সাফল্যের গাঁথা গল্প বললেন এবার লিওনেল মেসি। আর্জেন্টিনার রেডিও উরবাঁ প্লেকে সোমবার দেওয়া সাক্ষাৎকারে ৩৫ বছর বয়সী মেসি বলেন, বিশ্বকাপে সব বাধা পেরিয়ে যাওয়ার বিশ্বাস তার ছিল।

আর্জেন্টাইনদের ৩৬ বছর পর শিরোপা এনে দেওয়া লিওনেল মেসি বলেন, সৌদি আরবের বিপক্ষে হার সবচেয়ে কঠিন মুহূর্ত ছিল। মেক্সিকোর বিপক্ষে ম্যাচটি সবচেয়ে কঠিন ছিল, কারণ আমরা ঝুঁকির মধ্যে ছিলাম। এটি এমন একটি ম্যাচ ছিল, যেখানে আমরা সবচেয়ে খারাপ খেলেছিতবে আমি আত্মবিশ্বাসী ছিলাম যে আমরা উতরে যাব। আমাদের দলটা যেমন ছিল, তা না থাকলে আমার মনে হয় এই পরিস্থিতি অতিক্রম করা খুব কঠিন হতো।

লিওনেল মেসির এমন বিশ্বাস দলকে একাতবদ্ধ করেছে। মাঠের পারফরম্যান্সে ডি পল, মার্টিনেজ ফার্নান্দেজরা নিজেদের উজার করে দিয়েছে। আর মাঠের বাহিরে স্কালোনির মাস্টার মাইন্ড সবকিছুর সাফল্য গেলো বছরের ১৮ ডিসেম্বর কাতার বিশ্বকাপের শিরোপা।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭