ইনসাইড বাংলাদেশ

নাশকতা মামলায় নড়াইলে ১১ জামায়াতের নেতাকর্মী গ্রেফতার


প্রকাশ: 31/01/2023


Thumbnail

নড়াইলে নাশকতা মামলায় বাংলাদেশ জামায়াত ইসলামীর ১১ নেতাকর্মীকে গ্রেফতার করেছে সদর থানা পুলিশ। সোমবার (৩০ জানুয়ারি) দিনগত রাতে গোপন বৈঠকের সময় সদর থানার বিজয়পুর গ্রামের হাসমত ফকিরের বাড়ি থেকে তাদেরকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন- সদর উপজেলার বিজয়পুর গ্রামের হাসমত ফকির (৪২), মো. আ. হান্নান (৫২), মো. ওমর ফারুক মোল্যা (৫৩), মো. আলি আজম মেখ (৪৮), ও মো. আরমান হুসাইন (৩৭), ভওয়াখালী গ্রামের মো. হেমায়েতুল হক ওরফে হেমু মল্লিক (৫৫), আলাদাতপুর গ্রামের মো. ফরহাদ হোসেন (৪২) ও মো. মশিউর রহমান (৪১), উজিরপুর গ্রামের আ. মান্নান (৫২), হাটবড়িয়া গ্রামের মো. জালাল উদ্দিন (৫৬) এবং বিজয়পুর কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম ও খতিব মো. রহমত উল্লাহ (৩২)।

পুলিশ সূত্রে জানা যায়, গ্রেফতারকৃত আসামিরা বর্তমান সরকারকে উৎখাত ও আটক জামায়াতের কেন্দ্রীয় নেতাদের মুক্তি দাবিতে ২০২২ সালের ২৪ ডিসেম্বর দুপুরের দিকে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের ওপর হামলা, বোমাবাজিসহ সরকারি বেসরকারি গুরুত্বপূর্ণ স্থাপনা ভাঙচুরের উদ্দেশ্যে সদরের মুচিরপোল এলাকায় একত্রিত হয়। পূর্ব পরিকল্পনা অনুযায়ী জনমনে ত্রাস সৃষ্টি করতে তারা মিছিল ও স্লোগান দেয়। পুলিশের তৎপরতায় তারা স্থান ত্যাগ করতে বাধ্য হয়। তাৎক্ষণিক পুলিশ ঘটনাস্থল থেকে নাশকতা সংশ্লিষ্ট কিছু আলামত সংগ্রহ করে। এসময় তাদের ব্যবহৃত একটি মোটরসাইকেলও জব্দ করা হয়। এ ঘটনায় ওই দিনই পুলিশ বাদী হয়ে অজ্ঞাতনামা ১২০ থেকে ১৩০ জনকে আসামি করে সদর থানায় নাশকতা মামলা দায়ের করে।

নড়াইল সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাহমুদুর রহমান বলেন, গত মাসের নাশকতা মামলার সঙ্গে সংশ্লিষ্ট কয়েকজন গোপন বৈঠক করছে এমন সংবাদের ভিত্তিতে রাতে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। তথ্যপ্রযুক্তির সহায়তায় ও তদন্ত সাপেক্ষে গ্রেফতারকৃতদের ওই নাশকতা মামলায় সংশ্লিষ্টতা পাওয়ায় তাদের আদালতে পাঠানো হয়েছে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭