ইনসাইড বাংলাদেশ

ঠাকুরগাঁও-৩ উপ-নির্বাচন: কেন্দ্রে পৌঁছে দেওয়া হচ্ছে ভোটের সরঞ্জাম


প্রকাশ: 31/01/2023


Thumbnail

বিএনপি প্রার্থীর পদত্যাগে শূন্য ঠাকুরগাঁও ৩ আসনে উপনির্বাচন আগামীকাল পহেলা ফেব্রুয়ারি অনুষ্ঠিত হতে যাচ্ছে। ভোটের প্রস্তুতি হিসেবে মঙ্গলবার (৩১ জানুয়ারি) দুপুর থেকেই কেন্দ্রগুলোতে নির্বাচনী সরঞ্জাম পাঠাচ্ছে নির্বাচন কমিশন।

সকাল ৮টা থেকে শুরু করে বিকাল ৪টা পর্যন্ত ইভিএম এর মাধ্যমে ভোটগ্রহণ করা হবে। নির্বাচন কমিশনের আশ্বাস ভোট সুষ্ঠু করতে কঠোর অবস্থানে রয়েছেন তারা। 

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ ও রানীশংকৈল উপজেলার দুইটি পৌরসভা ও ১৬ টিইউনিয়ন নিয়ে ঠাকুরগাঁও ৩ আসন। দুই উপজেলা মিলে এই আসনটিতে ভোটার সংখ্যা ৩ লাখ ২৪ হাজার ৭৩৯ জন। এর মধ্যে পুরুষ ভোটার সংখ্যা ১ লাখ ৬৫ হাজার ২৩৫ জন ও নারী ভোটার সংখ্যা ১ লাখ ৫৯ হাজার ৫০৪জন। মোট ভোট কক্ষের সংখ্যা ৮০৮ টি। কেন্দ্রের সংখ্যা ১২৮টি।

এই আসনে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন ছয়জন প্রার্থী। তারা হলেন ১৪ দলীয় জোটের মনোনীত প্রার্থী ওয়ার্কার্স পার্টির ইয়াসিন আলী (হাতুড়ি), বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট (বিএনএফ) সিরাজুল ইসলাম (টেলিভিশন), জাতীয় পার্টির হাফিজ উদ্দীন আহমেদ (লাঙ্গল), জাকের পার্টির এমদাদুল হক (গোলাপফুল), ন্যাশনাল পিলপলস্ পার্টির (এনপিপি) শাফি আল আসাদ (আম) ও স্বতন্ত্র প্রার্থী অধ্যক্ষ গোপাল চন্দ্র রায় (একতারা)।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭