ইনসাইড বাংলাদেশ

বেনাপোলে হুন্ডির ১৪ লাখ টাকা ও ফেনসিডিলসহ আটক-১


প্রকাশ: 01/02/2023


Thumbnail

যশোরের বেনাপোলে প্রায় ১৪ লাখ হুন্ডির টাকা, ২০০ বোতল ভারতীয় ফেনসিডিল ও ২৮ টি সিম কার্ড সহ আলমগীর হোসেন (৩৮) নামের এক হুন্ডি ও স্বর্ণ চোরাচালানীকে আটক করেছে যশোর ৪৯ ব্যাটালিয়ন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা। মঙ্গলবার (৩১ শে জানুয়ারি) রাত ৯ টায় বেনাপোল বলফিল্ড এলাকায় তার নিজ বাসা থেকে আটক করা হয়।

আটক আলমগীর হোসেন বেনাপোল পোর্ট থানাধীন পুটখালী গ্রামের নজরুল ইসলামের ছেলে। বর্তমানে সে বেনাপোল পোর্ট থানার বলফিল্ড এলাকায় বসবাস করে।

এলাকা বাসী সূত্রে জানা যায়, আটক আলমগীর হোসেন দীর্ঘ দিন হুন্ডি ও স্বর্ণ ব্যবসার সাথে জড়িত তার বাসা বেনাপোলের পোর্ট থানাধীন পুটখালী গ্রামে। সে কিছুদিন আগে এক ব্যক্তির নিকট থেকে ১ কোটি টাকা দিয়ে বাড়িটি ক্রয় করে বর্তমানে এখানে বসাবাস করছে।

যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্নেল শাহেদ মিনহাজ ছিদ্দিকী জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি বিপুল পরিমাণে হুন্ডির টাকা নিয়ে এক হুন্ডি পাচারকারী বেনাপোল বলফিল্ডের সামনে একটি বাসায় অবস্থান করছে। এমন খবরে, আলমগীরের বসত বাড়িতে অভিযান চালিয়ে ২৮ টি সিম কার্ড, ২০০ বোতল ভারতীয় ফেনসিডিল ও প্রায় ১৪ লাখ টাকা সহ তাকে আটক করা হয়। এসময় আলমগীর ও তার স্ত্রীর ব্যাংক হিসাব থেকে কিছু অস্বাভাবিক লেনদেন করতে দেখা যাই।

আটককের বিরুদ্ধে অর্থ পাচার ও মাদক মামলা দিয়ে তাকে বেনাপোল থানায় সোপর্দ করা হয়েছে বলে জানান তিনি।

বেনাপোল পোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কামাল হোসেন ভুঁইয়া বলেন, মাদক ও অর্থ পাচারের মামলা দিয়ে আলমগীর নামে এক স্বর্ণচালালানীকে প্রায় ১৪ লাখ টাকা, ২০০ বোতল ভারতীয় ফেনসিডিল ও ২৮টি সিম সহ বেনাপোল পোর্ট থানায় হস্তান্তর করা হয়েছে। মামলা রুজু করে আটক আলমগীরকে আজ যশোর আদালতে প্রেরন করা হবে।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭