কালার ইনসাইড

‘বাহুবলি টু’কে টপকে গেলো ‘পাঠান’


প্রকাশ: 01/02/2023


Thumbnail

যশ রাজ ফিল্মসের হাত ধরে বড় পর্দায় শাহরুখ খানের রাজকীয় প্রত্যাবর্তনের সাক্ষী বলিউড। ‘পাঠান’ বক্স অফিসে নজির গড়ছে তো বটেই, এর সাফল্য পাড়ি দিয়েছে আমেরিকাতেও। ৪ বছর পর বড় পর্দায় ফিরেছেন শাহরুখ। ‘পাঠান’-এ তার অ্যাকশন দেখতে দলে দলে হলে যাচ্ছেন অনুরাগীরা। মুক্তির পর প্রথম কয়েক দিনেই বিপুল টাকার ব্যবসা করে ফেলেছে এই ছবি। গড়ে ফেলেছে একাধিক নজির। দ্রুততম হিন্দি ছবি হিসেবে ৩০০ কোটির ঘরে প্রবেশ করেছে ‘পাঠান’। এর আগে এই রেকর্ড ছিল ‘বাহুবলি টু’-এর।

ভারতের বক্স অফিসে পাঠানের প্রথম সপ্তাহের সংগ্রহ এখন পর্যন্ত ৩১৫ কোটি টাকা। ৩০০ কোটির ঘরে প্রবেশ করতে ‘বাহুবলি টু’-এর লেগেছিল ১০ দিন। সেই রেকর্ড ভেঙে ‘পাঠান’ ৩০০ কোটি রূপি আয় করেছে মাত্র ৭ দিনে।

বুধবার ট্রেড অ্যানালাসিট তরণ আদর্শ টুইট করে এই তথ্য জানিয়েছেন। টুইটে তিনি আরও জানিয়েছেন, ‘কেজিএফ: চ্যাপ্টার ২’ (২০২২)-এর হিন্দি সংস্করণ ১১ দিনে ৩০০ কোটিতে পৌঁছেছিল। আমির খানের ‘দঙ্গল’ (২০১৬) ১৩ দিনে ৩০০ কোটি আয় করেছি। ‘সঞ্জু’ (২০১৮) এবং ‘টাইগার জিন্দা হ্যায়’ (২০১৬) দুটি ছবিরই ৩০০ কোটির ক্লাবে প্রবেশ করতে ১৬ দিন সময় লেগেছে। আমিরের ‘পিকে’ (২০১৪) এবং হৃতিক রোশনের ‘ওয়ার’ ৩০০ কোটির মাইলস্টোন ছুঁতে ১৭ দিন এবং ১৯ দিন সময় লেগেছিল।

৪ বছর পর বড় পর্দায় ফিরেছেন শাহরুখ খান। বক্স অফিস কাঁপিয়ে একের পর এক রেকর্ড গড়ছে ‘পাঠান’।

সিদ্ধার্থ আনন্দ পরিচালিত ‘পাঠান’ ২৬০ কোটি রুপি ব্যয়ে নির্মিত হয়েছে। সিনেমায় শাহরুখ ও দীপিকা ছাড়াও অভিনয় করেছেন জন আব্রাহাম, ডিম্পল কাপাডিয়া, আশুতোষ রানা প্রমুখ। ক্যামিও চরিত্রে রয়েছেন সালমান খান।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭