ইনসাইড পলিটিক্স

‘বিএনপি একটি সন্ত্রাসী সংগঠন, তা আচরণে প্রমাণিত’


প্রকাশ: 01/02/2023


Thumbnail

আওয়ামী যুবলীগ চেয়ারম্যান ফজলে সামশ্ পরশ বলেছেন, ‘এই দেশকে বিএনপি জামায়াত জঙ্গি রাষ্ট্রে পরিণত করেছিলেন। পুলিশ বাহিনীর কৃতিত্বে সেই জঙ্গিবাদ আজ প্রায় নির্মূল এবং নির্বাসনে। সুতারাং পুলিশ বাহিনীর উপর চড়াও হওয়ার চেষ্টা করবেন না। বিএনপি নেতাদের যুব সমাজ সাবধান করে দিচ্ছে। আপনারা হুমকি দেন যে আপনাদের নেতাকর্মীদেরকে গ্রেপ্তার করলে আপনারা থানা আক্রমন করবেন, কোন সভ্য সমাজে আইনের প্রতি শ্রদ্ধাশীল নাগরিক এই কথা বলতে পারে না। বিএনপি একটি সন্ত্রাসী সংগঠন- তা আপনাদের আচরণে প্রমাণিত।’

বুধবার (১ ফেব্রুয়ারি) বেলা ১১টায় দেশব্যাপী বিএনপি-জামাতের নৈরাজ্য ও তাণ্ডবের প্রতিবাদে বাংলাদেশ আওয়ামী যুবলীগ ঢাকা মহানগর দক্ষিণ আয়োজিত শান্তি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

প্রধান অতিথির বক্তব্যে যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ বলেন, ‘বিএনপি নেতাদের অধিকার বা দক্ষতা নাই এই দেশ পরিচালনা করার। আপনাদের চেয়ারম্যান দুর্নীতির দায় গ্রস্থ; আপনি কার মুখপাত্র? আওয়ামীলীগ সরকারে ক্ষমতাচ্যুত করার শক্তি বিএনপি জামায়তের নেই। আজ যুব সমাজ ঐক্যবদ্ধ। যে কোন ষড়যন্ত্র মোকাবিলা করার জন্য রাজপথে তারা ঐক্যবদ্ধ। তারা রাষ্ট্রনায়ক শেখ হাসিনার অত্যন্ত প্রহরীর মতো রাজপথে থেকে সকল ষড়যন্ত্র মোকাবিলা করার ক্ষমতা রাখে। বিএনপি জামায়াতের কৌশল আমাদেরকে অত্যাচারী এবং কর্তৃত্তবাদী সরকার হিসাবে বহির্বিশ্বে উপস্থাপন করা।’ 

তিনি বলেন, ‘এত নমনীয়তার পরও আমরা নাকি অত্যাচারী সরকার। ওরা মিথ্যাচারী ও পায়ে পাড়া দিয়ে ঝগড়া করতে চায়, বিভিন্ন রকম উষ্কানি দিতে চেষ্টা করবে। আমরা ওদের ফাঁদে পা দিব না। ওরা প্রতারণায় এবং প্রোপাগান্ডায় ভীষণভাবে পটু। কিন্তু রাজপথে আমরা এক ইঞ্চিও ছাড় দিবো না। আমাদেরকে ব্লাকমেইল করার সুযোগ দিবো না। ওরা দিনকে রাত, রাতকে দিন বানাতে বড় পারদর্শী। এই দলটি মিথ্যার উপরই সৃষ্টি। ওরা জাতির পিতার নাম মুছে ফেলেছিল, মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃত করেছিল। সুতারং মিথ্যা চর্চার ক্ষেত্রে এই দলকে দুর্বল ভাবার কোন সুযোগ নেই। বিএনপি হত্যা ও মিথ্যাচারের উপর সৃষ্টি। আর আওয়ামী লীগের জন্ম হয়েছে রাজপথে, মানুষের অধিকার আদায়ের জন্য; সংগ্রাম করতে করতেই আমাদের জন্ম।’ 

বিশেষ অতিথির বক্তব্যে যুবলীগ সাধারণ সম্পাদক আলহাজ্ব মো. মাইনুল হোসেন খান নিখিল বলেন, রাষ্ট্রনায়ক শেখ হাসিনার নেতৃত্বে, এই ঢাকার রাজপথে আপনারা পোস্টার হয়েছেন, নুর হোসেন, ফাত্তাহ বাবুল হয়েছেন। তারপরেও দেশের স্বার্থে, সংগঠনের স্বার্থে, বঙ্গবন্ধুকন্যা রাষ্ট্রনায়ক শেখ হাসিনার প্রশ্নে যুবলীগ আপোস করে নাই, যুবলীগ আপোস করতে জানে না। 

তিনি যুবলীগের নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানিয়ে বলেন, যেমনি করে বিগত দিনে কাফনের কাপড় মাথায় বেঁধে রাজপথ আগলে রেখে প্রিয়নেত্রী শেখ হাসিনার নির্দেশিত পথে মানুষের কল্যাণে, মানুষের অধিকার আদায়ের জন্য আপনারা সব সময় কাজ করেছেন। আগামী নির্বাচনেও সেই সাহসীকতা আর বীরত্বের সাথে রাজপথে থাকবেন। বিএনপি-জামাতের সকল ষড়যন্ত্র মোকাবিলা করে আবারও রাষ্ট্রনায়ক শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী বানিয়ে ঘরে ফিরবেন।


সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক আলহাজ্ব মো. মাইনুল হোসেন খান নিখিল, সমাবেশে সভাপতিত্ব করেন ঢাকা মহানগর যুবলীগ দক্ষিণের ভারপ্রাপ্ত সভাপতি মাইন উদ্দিন রানা, সঞ্চলনা করেন ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক রেজাউল করিম রেজা। 

এছাড়াও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় যুবলীগের প্রেসিডিয়াম সদস্য- অ্যাড. মামুনুর রশিদ, মঞ্জুর আলম শাহীন, হাবিবুর রহমান পবন, মো. নবী নেওয়াজ, মো. মোয়াজ্জেম হোসেন, ইঞ্জিনিয়ার মৃনাল কান্তি জোদ্দার, মো. জসিম মাতুব্বর, সাংগঠনিক সম্পাদক মো. জহির উদ্দিন খসরু, আবু মুনির মো. শহিদুল হক চৌধুরী রাসেল, মশিউর রহমান চপল, প্রচার সম্পাদক জয়দেব নন্দী, দপ্তর সম্পাদক মো. মোস্তাফিজুর রহমান মাসুদ, গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক মো. জহুরুল ইসলাম মিল্টন, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সম্পাদক মো. শামছুল আলম অনিক প্রমুখ।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭