ইনসাইড বাংলাদেশ

ছয় উপনির্বাচনে জয়ী হলেন যারা


প্রকাশ: 01/02/2023


Thumbnail

বিএনপির এমপিদের পদত্যাগ করা শূন্য হওয়া ছয়টি সংসদীয় আসনের উপনির্বাচন সম্পন্ন হয়েছে। সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত এ নির্বাচনের ভোটগ্রহণ চলে। বুধবার (১ ফেব্রুয়ারি) ভোট গ্রহণ শেষে সংশ্লিষ্ট জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে থেকে এই ফলাফল পাওয়া যায়।

ব্রাহ্মণবাড়িয়া-২

ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের উপনির্বাচনে বিএনপি থেকে পদত্যাগ করা এমপি উকিল আবদুস সাত্তার ভূঁইয়া বেসরকারি ভাবে জয়ী হয়েছেন।

কলার ছড়ি প্রতীক নিয়ে উকিল আব্দুস সাত্তার ভূঁইয়া ভোট পেয়েছেন ৪৬,৩২৩ ভোট পেয়েছেন, তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী আব্দুল হামিদ ভাসানী (লাঙ্গল) পেয়েছেন ৯, ৫০০ ভোট।

বগুড়া-৪

বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসনের উপনির্বাচনে মহাজোটের প্রার্থী জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) নেতা রেজাউল করিম তানসেন বেসরকারিভাবে সংসদ সদস্য (এমপি) নির্বাচিত হয়েছেন। তিনি মশাল প্রতীকে ২০ হাজার ৪০৫ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী মো. আশরাফুল হোসেন আলম ওরফে হিরো আলম একতারা প্রতীকে পেয়েছেন ১৯ হাজর ৫৭১ ভোট। 

ঠাকুরগাঁও-৩ 

ঠাকুরগাঁও-৩ (পীরগঞ্জ ও রাণীশংকৈল) আসনের উপনির্বাচনে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন জাতীয় পার্টির মনোনীত প্রার্থী হাফিজ উদ্দিন আহমেদ। তিনি জেলা জাতীয় পার্টির সভাপতি ও একই আসনের সাবেক সংসদ সদস্য।  

জেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা যায়, উপ-নিবার্চনে ১২৮টি কেন্দ্রের মোট ভোটার সংখ্যা ৩ লাখ ২৬ হাজার ৭৪১ জন। এর মধ্যে রাণীশংকৈল উপজেলায় ৫২টি ভোট কেন্দ্র ও পীরগঞ্জ উপজেলায় ৭৬টি ভোটকেন্দ্র। জাতীয় পার্টির মনোনীত প্রার্থী হাফিজ উদ্দিন আহম্মেদ লাঙ্গল প্রতীকে ৮৪ হাজার ৪৭টি ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী অধ্যক্ষ গোপাল চন্দ্র রায় একতারা প্রতীকে ৫০ হাজার ৩০৯ ভোট পেয়েছেন। 

চাঁপাইনবাবগঞ্জ-৩

চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) আসনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী আব্দুল ওদুদ এগিয়ে আছেন। মোট ১৭২টি ভোটকেন্দ্রের মধ্যে পাওয়া ১৩৬টি কেন্দ্রের ফলাফলে ২ হাজার ৩৭৬ ভোটে এগিয়ে রয়েছে তিনি।

জানা গেছে, ১৩৬টি ভোটকেন্দ্রে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী আব্দুল ওদুদ পেয়েছেন ৪৬ হাজার ৯৮৪ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী বহিষ্কৃত যুবলীগ নেতা সামিউল হক লিটন আপেল প্রতীকে পেয়েছেন ৪৪ হাজার ৬০৮ ভোট। এছাড়া টেলিভিশন প্রতীকে বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট (বিএনএফ) মনোনীত প্রার্থী মো. কামরুজ্জামান খাঁন পেয়েছেন ৩ হাজার ৩৪৮ ভোট।

বগুড়া-৬ (সদর)

বগুড়া-৬ (সদর) আসনের  মোট ১৪৩  কেন্দ্রের মধ্যে ৮৪  কেন্দ্রের ফলাফলে আওয়ামীরীগের প্রার্থী  রাগেবুল আহসান রিপু নৌকা প্রতীকে ২৬  হাজার ২৯৬ ভোট পেয়ে এগিয়ে ছিলেন। তার পরেই  স্বতন্ত্র প্রার্থী  আব্দুল মান্নান আকন্দ ট্রাক মার্কায় ১২  হাজার ৬৯৪ ভোট পেয়েছেন।

চাঁপাইনবাবগঞ্জ-২

চাঁপাইনবাবগঞ্জ-২ (ভোলাহাট-গোমস্তাপুর-নাচোল) আসনে জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মুহা. জিয়াউর রহমান বিজয়ী হয়েছেন। 

চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে মুহা. জিয়াউর রহমান পেয়েছেন ৯৪ হাজার ৯২৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী (স্বতন্ত্র) রাজশাহী জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মোহাম্মদ আলী সরকার পেয়েছেন ২৫ হাজার ৩৯৯ ভোট।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭