প্রেস ইনসাইড

রূপপুর নিয়ে প্রশ্ন করায় ক্ষুব্ধ বিজ্ঞানমন্ত্রী ইয়াফেস ওসমান


প্রকাশ: 02/02/2023


Thumbnail

রূপপুর পারমাণবিক বিদ্যুৎ‌কেন্দ্র নি‌য়ে প্রশ্ন করায় সাংবাদিকদের প্রতি ক্ষোভ প্রকাশ করলেন বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী ইয়াফেস ওসমান। বুধবার সচিবালয়ে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের করণীয় বিষয়ক কর্মশালার উদ্বোধন অনুষ্ঠা‌নে এ ঘটনা ঘ‌টে।

কর্মশালায় সাংবা‌দিকের সাথে মন্ত্রী ইয়াফেস ওসমানের প্রশ্নোত্তর পর্বে কথাবার্তার একপর্যায়ে এক সাংবাদিক বলেন, ‘রাশিয়ার ওপর মার্কিন নিষেধাজ্ঞায় রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের মালামাল সরবরাহে কত দেরি হতে পারে?’

এই প্রশ্নের উত্তরে মন্ত্রী বলেন, এই ব্যাপারে এখন কোনো মন্তব্য করবেন না তিনি। তিনি আরও বলেন, ‘আমি বুঝি না, তোমরা প্রফেশনাল না?’ ওই সময় ক‌য়েকজন সাংবাদিক মন্ত্রী‌কে জানান, সাংবা‌দিক‌দের জন্যও সেই ব্যবস্থা র‌য়ে‌ছে। তখন মন্ত্রী বলেন, ‘ঘোড়ার ডিম আছে তোমাদের ...।’

এ রকম আরও কথাবার্তার সময় একজন সাংবাদিক মন্ত্রী‌কে বলেন, তাঁদের সাবজেক্টের বাইরেও প্রশ্ন করতে হয়। মন্ত্রীকেও (ইয়াফেস ওসমান) পান না। রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র নিয়ে জনগণের জানার আগ্রহ আছে। জনসাধারণের আগ্রহের জায়গা থেকে অনেক কিছু জানতে হয়।

তখন মন্ত্রী খে‌পে গি‌য়ে বলেন, ‘আমি একটা কথা পরিষ্কার বলে যাই। ইউ লিসেন টু মি। আপনারা যদি না আসতে চান, চলে যান।’ এ সময় তিনি ধমকের সুরে কথা বলেন। এরপর সেখা‌নে উপ‌স্থিত থাকা সাংবা‌দিকেরাও প্রতি‌ক্রিয়া জা‌নি‌য়ে অনুষ্ঠানস্থল ছাড়‌তে থাকেন।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭