ইনসাইড গ্রাউন্ড

আর্জেন্টিনার পররাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতিনিধি বাফুফেতে


প্রকাশ: 02/02/2023


Thumbnail

কাতার বিশ্বকাপের পর থেকেই গুঞ্জন উঠেছিলো চলতি বছরের জুনে বাংলাদেশে আসবে আর্জেন্টাইন ফুটবল দল। জানুয়ারির শুরুতে বাংলাদেশ ফুটবল ফেডারেশন থেকেও জানানো হয় মেসিদের বাংলাদেশে আসার কথা। যদিও পরবর্তীতে বাফুফে তাদের অবস্থান পরিবর্তন করে।  নতুন করে আবারো মেসিদের আসার বিষয়ে নতুন মাত্র যুক্ত হয়েছে ফুটবল পাড়ায়।

গত মঙ্গল ও বুধবার দিল্লি থেকে আসা আর্জেন্টিনার পররাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতিনিধিদের বাফুফে ভবনে আসায় মেসিদের আগমনের সম্ভাবনা জোরালো হচ্ছে। তাহলে কি আর্জেন্টিনা ফুটবল দলের বাংলাদেশে আসার বিষয়টি নিয়ে কথা বলতেই ফেডারেশনে যান এই প্রতিনিধি ?

তবে মেসিদের আসার বিষয়ে স্পষ্ট কোন ধারণা দেননি আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রী সান্তিয়াগো ক্যাফিয়েরো। কিন্তু জুনে নিজ দেশের বাংলাদেশে আসার বিষয়টি জানেন তিনি। গতকাল আর্জেন্টিনার এই পররাষ্ট্রমন্ত্রী বলেন, 'আমার মন্ত্রণালয় এই বিষয়টি নিয়ে কাজ করছে না। তবে আমি শুনেছি জুনে আর্জেন্টিনা দল ঢাকায় আসতে পারে। এর বেশি কিছু বলতে পারব না আমি।’

আর্জেন্টাইন পররাষ্ট্রমন্ত্রী জানেন বিশ্বকাপ চলাকালীন বাংলাদেশী মানুষদের আর্জেন্টিনার সমর্থনের কথাও এ প্রসঙ্গে তিনি বলেন, ‘শুধু এটুকু বলব, আমি শুনেছি আর্জেন্টিনা ফুটবল দলকে নিয়ে বিশ্বকাপের সময় এ দেশে অনেক উন্মাদনা হয়েছে।’

ফুটবল সমর্থন বাংলাদেশের সাথে আর্জেন্টিনার সম্পর্ক নিয়ে গেছে কূটনৈতিক সম্পর্কে। তাইতো বাংলাদেশে খোলা হয়েছে আর্জেন্টিনার দূতাবাস। ২৭ ফেব্রুয়ারি দূতাবাস খোলার ঘোষণা দিতেই দিল্লী থেকে বাংলাদেশে আসেন সান্তিয়াগো। 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭