ইনসাইড গ্রাউন্ড

নির্বাচকের দায়িত্ব পেলেন কামরান আকমল


প্রকাশ: 02/02/2023


Thumbnail

পাকিস্তানের সাবেক উইকেট কিপার ব্যাটার কামরান আকমল সবশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছিলেন ২০১৭ সালে। এরপর আন্তর্জাতিক ক্রিকেটে আর দেখা যায়নি কামরানকে। তবে জাতীয় দলে দেখা না গেলেও পিএসলের নিয়মিত মুখ ছিলেন তিনি। এবার নতুন ভূমিকায় দেখা যাবে সাবেক পাকিস্তানি এই ডানহাতি ব্যাটারকে। পাকিস্তান ক্রিকেট বোর্ডের খেলোয়াড় নির্বাচনের নতুন দায়িত্ব দেওয়া হয়েছে ৪১ বছর বয়সী কামরান আকমলকে।

পাকিস্তান অনূর্ধ্ব-১৯ জাতীয় ক্রিকেট দলের খেলোয়াড় নির্বাচনের দায়িত্ব পেয়েছেন আকমল। মূলত পাকিস্তান জাতীয় দল ও অনুর্ধ্ব-১৯ জাতীয় ক্রিকেট দলের জন্য আলাদা নির্বাচক প্যানেল গঠন করেছে দেশটির ক্রিকেট বোর্ড। জাতীয় দলের প্রধান নির্বাচকের দায়িত্বে দেওয়া হয়েছে দেশটির সাবেক ক্রিকেটার হারুন রশিদকে। আর অনূর্ধ্ব-১৯ দল নির্বাচনের চেয়ারম্যানের দায়িত্ব দেওয়া হয়েছে কামরান আকমলকে। কামরান আকমলকে সহযোগিতা করার জন্য নির্বাচক প্যানেলে রাখা হয়েছে তৌসিফ আহমেদ, আরশাদ খান, শহীদ নাজির ও শোয়েব খানকে।

নতুন নির্বাচক কমিটি নিয়ে গণমাধ্যমকে পিসিবির সভাপতি নাজাম শেঠি বলেন, ‘নির্বাচক কমিটি এমন ব্যক্তিদের নিয়ে গঠন করা হয়েছে, যারা দশকজুড়ে পাকিস্তান ক্রিকেটের সেবা করেছেন। তারা আধুনিক খেলার চাহিদা সম্পর্কে জানেন। আমি নিশ্চিত মেধার বিচারে দল নির্বাচন করা হবে এবং পাকিস্তান ক্রিকেটকে নয়া উচ্চতায় নেওয়ার মিশনে তারা আমাদের সাহায্য করবে।’

পাকিস্তানের জার্সি গায়ে ২০০২ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক ঘটে কামরান আকমলের। দেশের হয়ে ১৫৭ টি ওয়ানডে ও ৫৩ টি টেস্ট ম্যাচ খেলেছেন তিনি। ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণ টি-টোয়েন্টিতে দেশের হয়ে মাঠে নেমেছেন ৫৮টি ম্যাচে। সব ফরম্যাট মিলিয়ে কামরানের ব্যাট থেকে এসেছে ৬ হাজার রান।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭