ইনসাইড বাংলাদেশ

পার্বতীনগর ইউনিয়নে চলছে পরিষদ কার্যক্রম


প্রকাশ: 02/02/2023


Thumbnail

বছর না পেরুতেই নানা অনিয়ম আর দুর্নীতির সাথে জড়িয়ে পড়েন লক্ষ্মীপুর সদর উপজেলার পার্বতীনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অহিদুর রহমান। এতে নাগরিক সেবা থেকে বঞ্চিত হন ওই ইউনিয়নের বাসিন্দারা। এসব অভিযোগ আমলে নিয়ে শুরু হয় তদন্ত। তদন্তে অভিযোগ প্রমাণিত হওয়ায় বরখাস্ত হন চেয়ারম্যান অহিদুর রহমান। স্থানীয় বাসিন্দা ও ইউপি সদস্যরা একত্রিত হয়ে প্যানেল চেয়ারম্যান মাইন উদ্দিন ময়ূরকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব নিতে জোর দাবি জানান। ইউপি সদস্যদের মতামত দেখে উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরান হোসেন প্যানেল চেয়ারম্যান মাইন উদ্দিন ময়ূরকে দায়িত্ব দেন ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে।

তবে বরখাস্তকৃত অহিদ চেয়ারম্যানের প্রেতাত্মা ভর করে ওই ইউনিয়ন পরিষদের সদস্য মো: কামরুজ্জামানের উপর। নিজেকে প্যানেল ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান পরিচয় দিয়ে চালান সামাজিক যোগাযোগ মাধ্যমসহ নানা প্রচার প্রচারণা। এতে ক্ষিপ্ত হয় স্থানীয় এলাকাবাসীসহ জনপ্রতিনিধিরাও। বৃহস্পতিবার স্থানীয়দের তোপের মুখেও পড়েন এই জনপ্রতিনিধি।

এদিকে ইউপি সদস্য মো: কামরনুজ্জামান বলেন, বরখাস্তকৃত চেয়ারম্যান অহিদুর রহমানের আমলে প্যানেল চেয়ারম্যান হিসেবে মাইন উদ্দিন ময়ূর নির্বাচিত হলেও সেখানে চেয়ারম্যানের স্বাক্ষর ছিলো না।

লক্ষ্মীপুরের পাবর্তীনগর ইউনিয়ন পরিষদের প্যানেল ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান মাইন উদ্দিন ময়ূর বলেন, ইউএনও তাকে ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব দিয়েছেন। জনগণকে সাথে নিয়ে ও স্থানীয় জনপ্রতিনিধিদের মতামতের ভিত্তিতে একটি সুন্দর পরিষদ গঠন করতে চান তিনি।

তবে অনেকদিনের জটিলতার অবসান হওয়ায় প্রতিদিনই সেবা গ্রহীতারা ইউনিয়ন পরিষদে সেবা পেতে ভিড় করছেন। নাগরিক সেবায় ভোগান্তি কমায় ও তাদের কাঙ্ক্ষিত সেবা পেয়ে সন্তুষ্টি প্রকাশ করছেন অনেকেই।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭