ইনসাইড গ্রাউন্ড

বরিশাল-খুলনার লড়াই আজ দিনের প্রথম ম্যাচেই


প্রকাশ: 03/02/2023


Thumbnail

বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএলের চলতি আসরের সিলেট পর্ব শেষে দুই দিন বিরতির পর আজ থেকে আবারো মাঠের লড়াইয়ে ফিরছে দলগুলো। আজ দিনের প্রথম খেলায় মুখোমুখি হবে ফরচুন বরিশাল খুলনা টাইগার্স। মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে দুপুর ২ টায়

বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএলের সিলেট পর্ব শেষে আজ থেকে আবারো শুরু হচ্ছে ঢাকা পর্ব। ৩২ ম্যাচ শেষে ইতিমধ্যে চলতি আসরে তিনটি দল প্লে-অফ নিশ্চিত করেছে। সর্বোচ্চ ১৬ পয়েন্ট নিয়ে সবার শীর্ষে থেকে প্রথম দল হিসেবে প্লে-অফ নিশ্চিত করেছে সিলেট স্ট্রাইকার্স। দ্বিতীয় এবং তৃতীয় দল হিসেবে সমান ১২ পয়েন্ট নিয়ে প্লে-অফ নিশ্চিত করেছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও ফরচুন বরিশাল। শেষ চারে যাওয়ার অপেক্ষমান আর একটি দল। কোন অঘটন না ঘটলে  সেটি হতে যাচ্ছে রংপুর রাইডার্স। আর একটি ম্যাচ জয় পেলেই নুরুল হাসান সোহানের দলটি চতুর্থ দল হিসেবে উঠে যাবে প্লে-অফে। নয় ম্যাচে দুই জয় নিয়ে পয়েন্ট টেবিলের ষষ্ঠ স্থানে খুলনা টাইগার্স।

কাগজে কলমে এখনো বাদ না পড়লেও টুর্নামেন্ট থেকে যে খুলনা টাইগার্স ছিটকে গেছে সেটি অনুমেয়। নিজেদের সবশেষ ম্যাচে ২১০ রানের বিশাল টার্গেট দিয়েও কুমিল্লা ভিক্টোরিয়ান্সের কাছে হারতে হয়েছে দলটির। তাই সর্বশেষ চার হারের তিক্ত অভিজ্ঞতা নিয়েই আজ শক্তিশালী ফরচুন বরিশালের বিপক্ষে মাঠে নামবে খুলনা। অন্যদিকে প্লে-অফ নিশ্চিত করা বরিশাল চাইবে জয়ের ধারায় ফিরতে। নিজেদের সবশেষ ম্যাচে তারাও হেরেছে ঢাকা ডমিনেটর্সের বিপক্ষে।

ফরচুন বরিশালের অন্যতম ভরসার প্রতীক অধিনায়ক সাকিব আল হাসান। চলতি আসরে রয়েছেন অসাধারণ ফর্মে। অধিনায়কত্বের পাশাপাশি ব্যাট হাতে ঝড় তুলছেন প্রতি ম্যাচেই। নয় ম্যাচের আট ইনিংসে সাকিবের ব্যাট থেকে এসেছে ৩১১ রান। যা সাকিবকে তৃতীয় সর্বোচ্চ রান সংগ্রাহকের অবস্থানে রেখেছে। দলটির ব্যাটিং লাইন আপে আরও আছে পাকিস্তানি ক্রিকেটার ইফতেখার আহমেদ। এখন পর্যন্ত এই পাক ব্যাটারের ব্যাট থেকে এসেছে ২৯৬ রান। যেটি চলতি আসরের পঞ্চম সর্বোচ্চ রান। অন্যদিকে খুলনার অন্যতম ভরসার প্রতীক ওপেনার তামিম ইকবাল খান। শুরুতে ব্যাটে রান না আসলেও শেষ ৬ ম্যাচে বেশ ধারাবাহিক জাতীয় দলের ওয়ানডে এই অধিনায়ক। ৩০১ রান করে আছেন টুর্নামেন্ট তৃতীয় সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায়।

খুলনা টাইগার্সের বোলিং লাইন আপে শক্তির জায়গা ছিলো পাকিস্তানি বোলার ওয়য়াহাব রিয়াজ। বিপিএলের দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারি তিনি। কিন্তু রাজনৈতিক কারণে বিপিএল ছাড়তে হয়েছে পাক এই বোলারকে। তাই বরিশালের বিপক্ষে কঠিন পরিক্ষা দিতে হবে খুলনার বাকি বোলারদের। বরিশাল চাইবে আজ খুলনাকে হারিয়ে জয়ের ধারায় ফিরতে। অপরদিকে খুলনা টাইগার্সও চাইবে নিজেদের শেষ ম্যাচগুলো জিতে ভালভাবে টুর্নামেন্ট শেষ করতে। 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭