ইনসাইড গ্রাউন্ড

ইফতিখার-সাকিবের ব্যাটে বড় সংগ্রহ বরিশালের


প্রকাশ: 03/02/2023


Thumbnail

বিপিএলে শেষ পর্বে দিনের প্রথম ম্যাচে খুলনা টাইগার্সকে ১৯৫ রানের টার্গেট দিয়েছে ফরচুন বরিশাল। মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নামে এরই মধ্যে প্লে-অফ নিশ্চিত করে ফেলা বরিশাল। বেশ কয়েকজন বিদেশী ক্রিকেটার চলে যাওয়ায় একাদশে দুটি পরিবর্তন নিয়ে মাঠে নামে বর্তমান রানার্সআপরা।

ইনিংসের শুরু থেকেই আক্রমণাত্নক ক্রিকেট খেলতে থাকেন দুই ওপেনার আনামুল হক ও ফজলে মাহমুদ। শফিকুল ইসলামের করা প্রথম ওভার থেকে ১২ রান তুলে নেয় বরিশালের ব্যাটাররা। চতুর্থ ওভারে আনামুলকে ফিরিয়ে ৩২ রানে উদ্বোধনী জুটি ভাঙেন পল ফন মিকেরেন। দুর্দান্ত এক ক্যাচ নেন শফিকুল। তবে ফজলে মাহমুদ দ্রুত গতিতে রান তুলতে থাকেন।

দ্বিতীয় উইকেট ইব্রাহিম জাদরানকে নিয়ে দলকে ভাল অবস্থানে নিয়ে যান ফজলে। তরুণ পেসার হাসান মুরাদের বলে দলীয় ৭৩ রানে আউট হন এই বাঁহাতি ব্যাটসম্যান। ২৮ বলে ৪টি চার ও ২ ছয়ে করেন ৩৮ রান। ৯৭ রানে নাহিদুল ইসলাম সাজঘরে ফেরান জাদরানকে।

চতুর্থ উইকেটে দলের স্কোরবোর্ড সমৃদ্ধ করেন অধিনায়ক সাকিব আল ও ইফতিখার আহমেদ। চার-ছয়ের পসরা বসিয়ে ভীতি ছড়ান প্রতিপক্ষ শিবিরে। ক্যারিবিয়ান অলরাউন্ডার মার্ক ডিয়ালের করা ১৬তম ওভার থেকে ২২ রান তোলেন দুজনে। ৩৬ বলে ৫০ রান তোলে তাদের জুটি। তবে এর সাথে দুই রান যোগ করতেই মিকেরেনের বলে শট খেলতে গিয়ে মিড অফে জয়ের তালুবন্দী হন সাকিব। ২১ বলে ৩৬ রান করেন তিনি, যেখানে ৪টি ওভার বাউন্ডারি ও ১টি বাউন্ডারি।

সাকিব ফিরলেও তান্ডব অব্যাহত রাখেন ইফতিখার। বিপিএলের চলতি আসরে সর্বোচ্চ সংখ্যক ছয় হাঁকানোর কৃতিত্ব দেখান এই পাকিস্তানি ব্যাটসম্যান। তুলে নেন অর্ধশতক। আর তাতে বড় সংগ্রহের দিকে এগোতে থাকে টুর্নামেন্টের বর্তমান রানার্সআপরা।করিম জানাতও শুরু থেকে ছিলেন আগ্রাসী। তবে শেষ ওভারের চতুর্থ বলে মিকেরেনের তৃতীয় শিকারে পরিণত হন এই আফগান ক্রিকেটার। তবে ৫১ রানে অপরাজিত থাকেন ইফতিখার। ৩১ বল থেকে ৩টি করে চার-ছয়ে সাজান নিজের ইনিংস। শেষ ৫ ওভারে ৭৯ রান তোলে দলটি। এতে নির্ধারিত ২০ ওভার শেষে ফরচুন বরিশালের সংগ্রহ দাড়ায় ৫ উইকেটে ১৯৪ রান।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭