ইনসাইড বাংলাদেশ

দ্বিতীয় ধাপে বেনাপোল বন্দর দিয়ে ৩৮০০ টন টিসিবির ডাল আমদানি


প্রকাশ: 03/02/2023


Thumbnail

বেনাপোল শার্শা  বেনাপোল বন্দর দিয়ে দ্বিতীয় ধাপে  ভারত থেকে  ৩৮০০ মেট্রিক টন টিসিবির মুসুরের ডাল আমদানি হয়েছে। যা ১১৩৬.১৩ মার্কিন ডলার মূল্যে প্রতি মেট্রিক টন মুসুরের ডাল আমদানি করতে হয়েছে।

বৃহস্পতিবার  (২১ ফেব্রুয়ারি) রাতে এসব মুসুরের ডাল বেনাপোল বন্দর থেকে খালাস নিতে দেখা যায়। এ মুসুরের ডাল খালাস নিতে বেনাপোল কাস্টমস হাউজে প্রয়োজনীয় কাগজ পত্র দাখিল করেছেন কনফিডেন্স ট্রেড এ্যাসোসিয়েট সিএন্ডএফ এজেন্ট। 

এ সিএন্ডএফ এজেন্টের ম্যানেজার মুর্তজা শরীফ জানান, সরকার দ্বিতীয় ধাপে  আবারো ৪ হাজার  মেট্রিক টন মুসুরের ডাল বেনাপোল বন্দর দিয়ে ভারত থেকে আমদানি  করেছে। যার মধ্যে১১০ টি ভারতীয় ট্রাকে ৩৮০০ টন মুসুরের ডাল বেনাপোল বন্দরে এসে পৌঁছেছে। এবং এ ৩৮০০ মেট্রিক টন মুসুরের ডাল খালাস হচ্ছে। পরবর্তীতে বাকি ২০০ টন মুসুরের ডাল আসবে বলে তিন জানান। 

তিনি আরো জানান, এ মুসুরের ডাল  আমদানি করতে  প্রতিকেজি খরচ পড়ছে ১২৫ টাকা। এবং  এ বন্দর থেকে মুসুরের ডাল দ্রুত খালস নিয়ে দেশের  বিভিন্ন স্থানে পাঠানো হচ্ছে বলে তিনি জানান। 

বেনাপোল বন্দরের উপ-পরিচালক (প্রশাসন) আব্দুল জলিল জানান, ভারত থেকে ৩৮০০ মেট্রিক টন টিসিবির  মুসুরের ডাল  আমদানি হয়েছে। বন্দর থেকে দ্রুত এসব মুসুরের ডাল  ছাড় হয়ে দেশের বিভিন্ন গন্তব্যে পৌঁছাতে পারে, সে জন্য তারা সব ধরনের সহযোগিতা করছেন বলে জানান। 


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭