ইনসাইড গ্রাউন্ড

ভারতের বিপক্ষে ম্যাচে শামসুন্নাহারকে নিয়ে শঙ্কা


প্রকাশ: 04/02/2023


Thumbnail

নেপালের বিপক্ষে ৩-১ গোলের জয় জয় দিয়ে অনূর্ধ্ব-২০ নারী সাফ চ্যাম্পিয়নশিপের যাত্রা শুরু করেছে বাংলাদেশ। কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে নেপালের বিপক্ষে সে ম্যাচে মাথায় ও চোয়ালে আঘাত পান বাংলাদেশ দলের আক্রমণভাগের অন্যতম কান্ডারি ও অধিনায়ক শামসুন্নাহার। সে ম্যাচে একটি গোলও করেছেন তিনি। তবে ম্যাচের দ্বিতীয়ার্ধ্বে আর মাঠে নামতে পারেন নি এই ফুটবলার। পরে ম্যাচ শেষে তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

তবে পরীক্ষা-নীরিক্ষা শেষে তিনি আবার বাফুফের আবাসিক ক্যাম্পে দলের বাকিদের সাথে যোগ দেন। ভারতের বিপক্ষে ম্যাচ সামনে রেখে স্কোয়াডের বাকিদের সাথে অনুশীলনও করছেন শামসুন্নাহার। তবে ভারতের বিপক্ষে তাকে পাওয়া নিয়ে সংশয়ের সৃষ্টি হয়েছে। তবে দলীয় সূত্র জানিয়েছে, শামসুন্নাহারের ইনজুরি তেমন গুরুতর নয়। তবে চোয়ালে আঘাত পাওয়ায় কথা বলতে কষ্ট হচ্ছে তার। কিন্তু ভারতের বিপক্ষে ম্যাচে তাকে পাওয়ার ব্যাপারে আশাবাদী বাংলাদেশ দলের কোচ গোলাম রাব্বানি।

গত সেপ্টেম্বরে নেপালে অনুষ্ঠিত নারী সাফের শিরোপা জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিলেন শামসুন্নাহার। সাফজয়ী সে দলের ছয়জন খেলছেন এবারের টুর্নামেন্টে। এর মধ্যে গোলরক্ষক রুপনা চাকমা, ফরোয়ার্ড শামসুন্নাহার, সোহাগি কিসকু ও স্বপ্না রানীকে রাখা হয় মূল একাদশে। এবারও দেশের মাটিতে শামসুন্নাহারকে ঘিরেই আক্রমণভাগের পরিকল্পনা সাজিয়েছেন কোচ। তবে শেষ পর্যন্ত চোটের কারণে ছিটকে গেলে, তা বড় ধাক্কা হয়ে আসবে বাংলাদেশের জন্য। আগামীকাল নিজেদের দ্বিতীয় ম্যাচে ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ। নিজেদের প্রথম ম্যাচে ভূটানকে ১২-০ গোলে উড়িয়ে দিয়েছে ভারত।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭