ইনসাইড পলিটিক্স

তত্ত্বাবধায়ক সরকার ছাড়া নির্বাচনে যাবে না বিএনপি: মির্জা আব্বাস


প্রকাশ: 04/02/2023


Thumbnail

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন, বিএনপি ক্ষমতায় থাকাকালে আওয়ামী লীগ-জামায়াত জোট বারবার বলেছিল, ‘এই মুহূর্তে দরকার, তত্ত্বাবধায়ক সরকার।’ আজকের প্রধানমন্ত্রীও চিরদিনের জন্য তত্ত্বাবধায়ক সরকার থাকবে বলেছিলেন। কিন্তু আজ ক্ষমতায় এসেই একনায়কতন্ত্র কায়েম করে তত্ত্বাবধায়ক সরকার বাদ দিলেন। এখন বলেন, এটা কোর্টের রায়। কোর্টের রায়ে বাংলাদেশের জনগণ সব সময় চলে না। কোর্টের রায়ে রাজনীতি নির্ধারণ হয় না। তত্ত্বাবধায়ক সরকার ছাড়া বিএনপি নির্বাচনে যাবে না।

শনিবার (৪ জানুয়ারি) বিকেলে রাজশাহী নগরীর সোনাদিঘীর মোড়ে বিএনপির বিভাগীয় সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, বিএনপির এই সংগ্রাম জনগণের অধিকার আদায়ের সংগ্রাম। বিএনপি আজ জনগণের ভোটের অধিকারের জন্য, গুম-খুন বন্ধের জন্য লড়াই করছে। আমরা যখন রাজপথে কোনো প্রোগ্রাম করি তখন আওয়ামী লীগের বুকে কম্পন ধরে। আওয়ামী লীগ এটাকে বলে, ‘বিএনপির মরণযাত্রা।’ এটা বিএনপির মরণযাত্রা নয়, এটা আওয়ামী লীগের অগ্রিম শবযাত্রা। যেটা সারা বাংলাদেশে শুরু হয়েছে।

রাজশাহী নয়, পুরো বাংলাদেশ বিএনপির ঘাঁটি দাবি করে মির্জা আব্বাস বলেন, রাজশাহীতে আওয়ামী লীগ নেতারা এসে বললেন, রাজশাহী আগে বিএনপির ঘাঁটি ছিল, এখন আওয়ামী লীগের ঘাঁটি হয়েছে। আমি বলি, নির্দলীয়-নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দেন। পুরো দেশ বিএনপির ঘাঁটি হয়ে যাবে।

আওয়ামী লীগ সরকারের ১০ টাকা কেজি চাল ও ঘরে ঘরে চাকরির নির্বাচনী ইশতেহারের কঠোর সমালোচনা করে বিএনপির এই নেতা বলেন, এই সরকারের আমলে সাধারণ মানুষের চাকরি হয়নি। আওয়ামী লীগের এক শ্রেণির লোকের চাকরি হয়েছে। আজকে তারা বলে, চাকরির পেছনে না ছুটে স্বাবলম্বী হোন। কীভাবে স্বাবলম্বী হবে? আওয়ামী লীগ তো দুর্নীতি, চাঁদাবাজি করে ব্যবসাকে নষ্ট করে ফেলেছে।

তিনি আরও বলেন, আমরা ধাক্কা দিয়ে সরকারকে সরাতে চাই না। আমরা নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের মাধ্যমে সারা বাংলাদেশে বিপুল ভোটে জয় লাভ করে সরকার গঠন করতে চাই। যেখানে সাধারণ মানুষ তাদের অধিকার ফিরে পাবে।

এসময় আওয়ামী লীগ সরকারের অনিয়ম-দুর্নীতির সমালোচনা করে আগামী ১১ ফেব্রুয়ারি ১০ দফার দাবির ভিত্তিতে যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে প্রতিটি ইউনিয়নে পদযাত্রা কমসূচির ঘোষণা করেন।

সমাবেশে প্রধান বক্তা ছিলেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা মো. মিজানুর রহমান মিনু। সভাপতিত্ব করেন রাজশাহী মহানগর বিএনপির আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা অ্যাডভাকেট মো. এরশাদ আলী ঈশা। সঞ্চালনায় ছিলেন নগর বিএনপির সদস্য সচিব মামুন-অর-রশিদ ও জেলা বিএনপির সদস্য সচিব বাবু বিশ্বনাথ সরকার।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭