ইনসাইড গ্রাউন্ড

ইফতিখারের ছয় বলে ছয় ছক্কা


প্রকাশ: 05/02/2023


Thumbnail

বাংলাদেশ প্রিমিয়ার লিগ-বিপিএল পর্ব শেষ করে পিএসএল খেলতে পাকিস্তানে ফিরেছেন ইফতিখার আহমেদ। ব্যাট হাতে বিপিএলে দারুণ ছন্দে থাকা এই ডানহাতি ব্যাটসম্যান দেশে ফিরেও দেখিয়েছেন তার বিধ্বংসী রূপ। পিএসএলের একটু প্রস্তুতি ম্যাচে পেশোয়ার জালমির বিপক্ষে মাঠে নেমেছিলো তার দল কোয়েটা গ্লাডিয়েটর্স। সে ম্যাচে ওয়াহাব রিয়াজকে ছয় বলে ছয় ছক্কা মেরে রেকর্ডের পাতায় নাম লিখিয়েছেন ইফতিখার।

কোয়েটায় অনুষ্ঠিত ম্যাচটিতে ইফতিখারের ঝড়ে ২০ ওভারে ৫ উইকেটে ১৮৪ রান তোলে স্বাগতিকরা। শেষ ওভারে বল করতে আসেন পাঞ্জাবের তত্ত্বাবধায়ক ক্রীড়ামন্ত্রীর দায়িত্ব পাওয়া ওয়াহাব রিয়াজ। আগের ৩ ওভার থেকে ১১ রানে ৩ উইকেট নেয়া ওয়াহাবকে এনে দেন দুঃসহ স্মৃতি। ওভারের প্রথম বলটি হয়েছিলো লো ফুলটস, সেটিকে স্কয়ার লেগের ওপর দিয়ে বাউন্ডারির বাইরে পাঠান ইফতিখার। পরের বলটি ছিল লেংথ, সেটিকেও মিডউইকেট দিয়ে বাউন্ডারি পার করেন তিনি। তৃতীয় বলটি ফুললেংথে করলেও ফল পাল্টায়নি। এভাবে একে একে ৬টি ছয় হজম করতে হয় ওয়াহাবকে। ৪৪ বলে ৫৮ রানে অপরাজিত থাকেন ইফতিখার।

পিএসএলে যোগ দিতে গত ৩ ফেব্রুয়ারি রাতে বাংলাদেশ থেকে পাকিস্তানে ফিরে যান ইফতিখার। ব্যাট হাতে বিপিএলে দারুণ ছন্দে ছিলেন তিনি। ১টি সেঞ্চুরি ও ৩টি হাফসেঞ্চুরিতে ১০ ইনিংসে করেন ৩৪৭ রান। স্ট্রাইক রেট ১৬১.৩৯ এবং গড় ৬৯.৪০। তবে আগামী ৭ ফেব্রুয়ারি বরিশালের হয়ে কুমিল্লা ভিক্টোরিয়ানসের বিপক্ষে আরো একটি ম্যাচ খেলতে বিপিএলে ফিরবেন ইফতিখার আহমেদ।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭