ইনসাইড গ্রাউন্ড

ভারতের সাথে ড্র করলো শামসুন্নাহাররা


প্রকাশ: 05/02/2023


Thumbnail

নারী সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপে নিজেদের দ্বিতীয় ম্যাচে ভারতের সাথে গোলশূণ্য ড্র করেছে বাংলাদেশ। কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়ে দুই দল। বাংলাদেশ আগের ম্যাচের উইনিং কম্বিনেশন নিয়ে ভারতের বিপক্ষে মাঠে নামে বাংলাদেশ। নেপাল বিপক্ষে ম্যাচে মাথায় চোট পাওয়া শামসুন্নাহারকে নিয়ে শঙ্কা থাকলে অনিশ্চয়তার মেঘ সরিয়ে মূল একাদশে মাঠে নামেন এই ফরোয়ার্ড।

ম্যাচের প্রথমার্ধ্বে দুই দল বেশ কয়েকটি সুযোগ পেলেও তা কাজে লাগাতে পারেন নি। ৭ মিনিটে মাঝমাঠ থেকে বল পেয়ে রুপনা চাকমাকে একা পেয়েও লক্ষ্যভেদ করতে পারেনি সুমতি কুমারী। ১৪ মিনিটে কর্ণার থেকে সুনিতা মুন্ডার হেড রুখে দেন বাংলাদেশ গোলরক্ষক। ২৬ মিনিটে বক্সের বাইরে থেকে স্বপ্না রানীর নেয়া শট প্রতিহত করেন ভারতীয় গোলরক্ষক আনশিকা। ৩২ মিনিটে কর্ণার থেকে পাওয়া বলে সুরমা জান্নাতের ভলি ক্রসবারের উপর দিয়ে চলে যায়।

ম্যাচের দ্বিতীয়ার্ধ্বেও একই চিত্র বজায় থাকে। বেশ কয়েকটি সুযোগ আসলেও ফিনিশিংয়ের অভাবে তা জালে পাঠাতে পারেনি দুই দলের কেউই। ফলে পয়েন্ট ভাগ করেই সন্তুষ্ট থাকতে হয় বাংলাদেশ ও ভারতকে। এর আগে একই ভেন্যুতে দিনের প্রথম ম্যাচে ভুটানকে ৪-০ গোলে হারিয়েছে নেপাল।

দুই ম্যাচ শেষে সমান ৪ পয়েন্ট নিয়ে ফাইনালের দৌড়ে এগিয়ে রয়েছে বাংলাদেশ ও ভারত। আর ৩ পয়েন্ট নিয়ে ফাইনালে ওঠার স্বপ্ন টিকে আছে নেপালেরও। তবে টানা দুই হারে বিদায় নিয়েছে ভূটান।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭