ইনসাইড গ্রাউন্ড

টি-টোয়েন্টিতে ৩০০ উইকেট শিকার করে রেকর্ড বইয়ে টাই


প্রকাশ: 06/02/2023


Thumbnail

ইংল্যান্ডের বিপক্ষে ২০১৮ সালের ১৪ জানুয়ারি অস্ট্রেলিয়ার জাতীয় দলে ওয়ানডে ম্যাচ দিয়ে অভিষেক ঘটে অ্যান্ড্রু টাইয়ের। একই বছরের জুনে অভিষেক হওয়া ইংল্যান্ডের বিপক্ষেই শেষ ওয়ানডে খেলেন টাই। জাতীয় দল থেকে এখনো অবসরে না গেলেও দলের নিয়মিত সদস্য নন ৩৬ বছর বয়সী এই ক্রিকেটার। জাতীয় দলের হয়ে ক্রিকেট ক্যারিয়ার রাঙ্গাতে না পারলেও ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন এই অস্ট্রেলিয়ান। এবার রেকর্ড করেছেন টি-টোয়েন্টি ক্রিকেটে।   

টি-টোয়েন্টি ক্রিকেটে দ্রুততম ৩০০ উইকেট নেওয়ার রেকর্ড গড়েছেন টাই। টাইয়ের নতুন রেকর্ড অর্জনে, ভেঙ্গেছেন আফগানিস্তানের তারকা রশিদ খানের রেকর্ডটি। ৩০০ উইকেট নিতে রশিদ খানের খেলতে হয়েছে ২১৩ ম্যাচ। যেখানে দুই ম্যাচ কম খেলেই ৩০০ উইকেট শিকার করেন টাই। তালিকায় তিন নম্বরে থাকা শ্রীলঙ্কান পেসার লাসিথ মালিঙ্গার ৩০০ উইকেট শিকারে লেগেছিলো ২২২ ম্যাচ।

নিজ দেশে অনুষ্ঠিত জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি লিগ বিগ ব্যাশে পার্থ স্কর্চার্সের হয়ে খেলেছিলেন টাই। বিগ ব্যাশের চলতি আসর শেষ হয়েছে গেলো শনিবার। এবারের আসরে চ্যাম্পিয়ন হয়েছে অ্যান্ড্রু টাইয়ের দল পার্থ স্কর্চার্স।  ফাইনালে দলকে চ্যাম্পিয়ন করার পাশাপাশি ৩০০ উইকেট শিকারেরও মাইলফলক স্পর্শ করেন টাই। 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭