ইনসাইড ইনভেস্টিগেশন

আত্মহত্যা করেছেন ফারদিন, গোয়েন্দা পুলিশের চূড়ান্ত প্রতিবেদন


প্রকাশ: 06/02/2023


Thumbnail

বুয়েটছাত্র ফারদিন নূর পরশের মৃত্যুর ঘটনায় চূড়ান্ত প্রতিবেদন জমা দিয়েছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। এতে ফারদিনের বান্ধবী ও রামপুরা থানায় দায়ের করা মামলায় আসামি আমাতুল্লাহ বুশরার অব্যাহতি চাওয়া হয়েছে।

সোমবার (৬ ফেব্রুয়ারি) বিকেলে ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতের সংশ্লিষ্ট শাখায় চূড়ান্ত প্রতিবেদন জমা দেন মামলার তদন্ত কর্মকর্তা ডিবির পরিদর্শক মোহাম্মদ ইয়াসিন শিকদার। মামলার তদন্ত কর্মকর্তা ডিবির পরিদর্শক মোহাম্মদ ইয়াসিন শিকদার  সোমবার (৬ ফেব্রুয়ারি) গণমাদ্যমকে এ তথ্য জানিয়েছেন।

মোহাম্মদ ইয়াসিন শিকদার বলেন, ‘স্পেনে বিতর্ক প্রতিযোগিতায় যাওয়ার বিমান ভাড়া সংগ্রহ করতে না পারা, ছোট দুই ভাইকে টিউশনি করে পড়াশোনার খরচ জোগানোয় সংগ্রাম করতে হওয়াসহ নানা কারণে হতাশা থেকে তিনি (ফারদিন) আত্মহত্যা করেন বলে চূড়ান্ত প্রতিবেদনে উল্লেখ করেছি।’

জানা গেছে, সাক্ষী হিসাবে মোট ১২ জনকে জিজ্ঞাসাবাদ করে খুনের আলামত না পাওয়ার কথা জানিয়ে এই চূড়ান্ত প্রতিবেদন দেন তদন্ত কর্মকর্তা। প্রতিবেদনটি আগামী ১৪ ফেব্রুয়ারি আদালতে উঠবে।

অন্যদিকে, এ চূড়ান্ত প্রতিবেদন প্রত্যাখ্যান করেছেন ফারদিনের বাবা কাজী নুরউদ্দিন রানা। তিনি বলেন, ‘এ প্রতিবেদনের বিরুদ্ধে আমি (আদালতে) নারাজি দেব।’

এর আগে নুরউদ্দিন রানার করা হত্যা মামলায় আসামির তালিকায় শুধু ফারদিনের বন্ধু আমাতুল্লাহ বুশরার নাম উল্লেখ করা হয়েছিল। বেসরকারি বিশ্ববিদ্যালয়ের এই শিক্ষার্থী গ্রেপ্তার হয়ে বেশ কিছুদিন কারাগারে থাকার পর গত ১০ জানুয়ারি জামিনে মুক্তি পান। আসামির তালিকায় থাকা বুশরাকে অভিযোগ থেকে অব্যাহতি দেওয়ার আবেদনও করেছেন তদন্ত কর্মকর্তা ইয়াসিন শিকদার।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭