ইনসাইড গ্রাউন্ড

নিয়ম রক্ষার ম্যাচে মুখোমুখি ঢাকা-চট্টগ্রাম


প্রকাশ: 07/02/2023


Thumbnail

দুই দিনের বিরতি শেষে আবারও মাঠের লড়াইয়ে ফিরছে বিপিএল। বিপিএল শুরুর আগে নানা তর্ক বিতর্ক থাকলেও চলতি আসরে টি-টোয়েন্টি ক্রিকেটের রসদ খুঁজে পেয়েছে সমর্থকেরা। এবারের আসরে যেমন দেখা গিয়েছে বিপিএল ইতিহাসে বড় রান তাড়া করে ম্যাচ জয়ের রেকর্ড। তেমনি কম রানের ম্যাচও ডিফেন্ড করেছে দলগুলো। বৈশ্বিক তারকাদের অনপুস্থিতি বুঝতে দেয়নি সাকিব-হৃদয়রা। সব মিলিয়ে পূর্বের তুলনায় মাঠের লড়াইয়ে বেশ জমজমাট হয়ে উঠেছে চলতি আসর।

গ্রুপ পর্বের সব খেলা শেষ না হলেও ইতিমধ্যে নিশ্চিত হয়েছে শেষ চারের দলগুলো। শেষ চার নিশ্চিত করা চার দল হলো সিলেট স্ট্রাইকার্স, ফরচুন বরিশাল, কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও রংপুর রাইডার্স। বাকি তিনটি দল ঢাকা ডমিনেটর্স, চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও খুলনা টাইগার্স ছিটকে গেছে টুর্নামেন্ট থেকে। তবে ছিটকে যাওয়া দলগুলোর এখনো বাকি আছে গ্রুপ পর্বের দুই একটি ম্যাচ। সেমিফাইনালে উঠতে না পারলেও নিজেদের শেষ ম্যাচগুলোতে ভালো ক্রিকেট উপহার দিতে চাইবে ক্রিকেটাররা। আনুষ্ঠানিকতার ম্যাচে আজ চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের প্রতিপক্ষ ঢাকা ডমিনেটর্স। মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম ম্যাচটি শুরু হবে দুপুর ১:৩০ মিনিটে।

বিপিএলে প্রথম শিরোপা জয়ী দল ঢাকা ডমিনেটর্স চলতি আসরে অনুজ্জ্বল মাঠের পারফরম্যান্সে। তবে সাড়া জাগানো পারফরম্যান্স দেখিয়েছে ডমিনেটর্সের অধিনায়ক নাসির হোসেন। বল হাতে ১৬ উইকেট নিয়ে আছেন টুর্নামেন্টের সর্বোচ্চ উইকেট শিকারির শীর্ষে। ব্যাট হাতেও অসাধারণ সময় পার করছেন আবারও জাতীয় দলে সম্ভাবনা জাগানো নাসির। ৩৪২ রান করে সেরা রান সংগ্রাহকের পঞ্চম স্থানে আছেন ডানহাতি এই অলরাউন্ডার। মূলত নাসিরের উপর ভর করেই তিনটি জয় পেয়েছে ডমিনেটর্সরা। দলটির বোলিং বিভাগের অন্যতম ভরসার প্রতীক তাসকিনকে পাবে আজকের ম্যাচে। চোটের ইনজুরিতে খেলেননি আগের দুইটি ম্যাচও। তবে ৭ ম্যাচে ১১ উইকেট শিকার করা আল আমিন হোসেন একাদশে থাকবেন এটা নিশ্চিত।

অন্যদিকে পয়েন্ট টেবিলের তলানীতে রয়েছে শুভাগত হোমের চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। চলতি আসরে বাজে সময় পার করা চট্টগ্রাম দশ ম্যাচে জয় পেয়েছে মাত্র দুইটি ম্যাচে। চট্টগ্রামের হয়ে ব্যাট হাতে সফল আফিফ হোসেন। রয়েছেন ফর্মেও, ব্যাট হাতে এখন পর্যন্ত ৩২৮ রান করেছেন এই বাঁহাতি ব্যাটার। টুর্নামেন্টের সেরা রান সংগ্রাহকের তালিকায় ষষ্ঠ স্থানে জাতীয় দলের নিয়মিত এই ক্রিকেটার।  আরেক পাকিস্তানি ব্যাটার উসমান খান চলতি আসরে এক সেঞ্চুরি সহ দলের জন্য ব্যাট হাতে করেছেন ২৬৪ রান। মূলত চট্টগ্রাম এই দুই ক্রিকেটারের উপর ভর করেই জয় পেয়েছিলো দুইটি ম্যাচ। দলটির অধিনায়ক শুভাগত হোম মাঝে মধ্যে জ্বলে উঠলেও ধারবাহিক ছিলেন না ব্যাট হাতে। বল হাতেও দলটিতে নেই বড় কোন তারকা।   

চলতি আসরে নিজেদের শেষ দেখায় ডমিনেটর্সদের হারিয়ে ছিলো চট্টগ্রাম। আগে ব্যাট করে চ্যালেঞ্জার্সদের ১৫৮ রানের টার্গেট দিয়েছিলো ডমিনেটর্সরা। জবাবে ব্যাট করতে নেমে ৮ উইকেট হাতে রেখেই জয় পেয়েছিলো চট্টগ্রাম। টুর্নামেন্ট থেকে ছিটকে যাওয়ায় দুই দলের আজ এটি নিয়ম রক্ষার ম্যাচ। তবে নিয়ম রক্ষার ম্যাচ হলেও জয় নিয়ে মাঠ ছাড়তে চাইবে উভয় দল। নিজেদের শেষ দেখায় চ্যালেঞ্জার্সদের কাছে হারায় আজ তাদের হারিয়ে প্রতিশোধ নিতে চাইবে ডমিনেটর্সরা।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭