ক্লাব ইনসাইড

জাবি উপাচার্য বরাবর জাবি ছাত্রলীগের ১০ দফা দাবি


প্রকাশ: 07/02/2023


Thumbnail

শিক্ষার্থীদের জীবনমানের উন্নয়ন ও নিরাপত্তা নিশ্চিতের লক্ষ্যে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শাখা ছাত্রলীগ ১০ দফা দাবি উল্লেখ করে উপাচার্য বরাবর স্মারকলিপি দিয়েছে।

সোমবার (৬ ফেব্রুয়ারি) বেলা ১২:৩০ টায় উপাচার্যের কার্যালয়ে জাবি শাখা ছাত্রলীগের সভাপতি আকতারুজ্জামান সোহেল ও সাধারণ সম্পাদক হাবিবুর রহমান লিটন এর নেতৃত্বে ছাত্রলীগের একটি প্রতিনিধি দল উপাচার্যের নিকট এ স্মারকলিপি প্রদান করেন ।

স্মারকলিপিতে উল্লেখ করা দাবী সমূহ হলো -২রা ফেব্রুয়ারি ২০২৩ তারিখ জার্নালিজম এন্ড মিডিয়া স্টাডিজের ৫১ তম ব্যাচের শিক্ষার্থীর সাথে সংঘটিত সড়ক দুর্ঘটনার সুষ্ঠু তদন্ত ও দোষীকে দ্রুত বিচারের আওতায় আনতে হবে, ক্যাম্পাসের রাস্তার গুরুত্বপূর্ণ পয়েন্টে স্পিড ব্রেকারের সংখ্যা বাড়াতে হবে, পদার্থবিজ্ঞান বিভাগ থেকে বটতলা হয়ে গেরুয়ার ঢাল পর্যন্ত রাস্তা সংস্কার ও সম্প্রসারণ এবং নওয়াব ফয়জুন্নেসা হল থেকে টারজান পয়েন্টের রাস্তা সম্প্রসারণ করতে হবে, শহীদ সালাম বরকত হল হতে পরিবহন চত্বর পর্যন্ত রাস্তার সংস্কার করতে হবে, অটোরিকশার সংখ্যা নির্ধারণ ও গতিসীমা নিয়ন্ত্রণ করতে হবে,সম্পূর্ণ ক্যাম্পাস জুড়ে পর্যাপ্ত আলোর ব্যবস্থা এবং ল্যাম্পপোস্ট সংস্কার করতে হবে, ডেইরী গেইট থেকে জয় বাংলা গেইট পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সীমানা প্রাচীরের উচ্চতা বৃদ্ধি করতে হবে, নতুন কলার সামনের স্থায়ী ব্যারিকেড অপসারণ করে পোর্টেবল ফোল্ডিং সিকিউরিটি গেইট দিতে হবে, সম্পূর্ণ ক্যাম্পাস CCTV ক্যামেরার আওতায় আনতে হবে, আল বেরুনী হলের সামনের রাস্তা সংস্কার করতে দ্রুত সময়ের মধ্যে যথাযথ ব্যবস্থা গ্রহণ।ছাত্রলীগ নেতৃবৃন্দ দ্রুততম সময়ের মধ্যে উল্লেখিত দাবী সমূহ বাস্তবায়নের দাবি জানান।

জাবি শাখা ছাত্রলীগের সভাপতি আকতারুজ্জামান সোহেল বলেন, 'জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় একটি পূর্ণাঙ্গ আবাসিক বিশ্ববিদ্যালয়। তাই এখানে শিক্ষার্থীদের পড়াশোনার পাশাপাশি জীবনমান উন্নয়ন ও নিরাপত্তাও জরুরী। তাই শিক্ষার্থীদের জীবনমান উন্নয়ন ও নিরাপত্তার দাবিতে আমরা উপাচার্যের কাছে ১০ দফা দাবী জানিয়েছে। '

এসময় উপাচার্য অধ্যাপক ড. নূরুল আলম দ্রুততম সময়ের মধ্যে দাবিগুলো পূরণের কাজ হাতে নিবেন বলে আশ্বাস দেন।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭