ইনসাইড গ্রাউন্ড

নারী আইপিএলের সূচি প্রকাশ, নিলাম ১৩ ফেব্রুয়ারি


প্রকাশ: 07/02/2023


Thumbnail

২০০৮ সাল থেকে আয়োজিত হয়ে আসছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) টি-টোয়েন্টি ক্রিকেটের জনপ্রিয়তা বেড়ে যাওয়ার পেছনে আইপিএলের অবদান অনস্বীকার্য। বিশ্বব্যাপী জনপ্রিয়তা পাওয়া ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক এই টুর্নামেন্ট পুরুষ ক্রিকেটারদের জন্য আয়োজিত হলেও উপেক্ষিত ছিলো নারীদের আইপিএল। সে অপেক্ষার অবসান ঘটিয়ে চলতি বছরের মার্চে প্রথমবারের মতো আয়োজন হতে যাচ্ছে নারীদের আইপিএলও। মাঠের লড়াইয়ের আগে খেলোয়াড় সংগ্রহের জন্য নিলামের তারিখও নির্ধারণ করেছে আইপিএল কতৃপক্ষ।   

চলতি মাসের ১৩ তারিখে অনুষ্ঠিত হবে ওমেন্স ইন্ডিয়ান লিগের নিলাম। নিলামের বিষয়টি নিশ্চিত করেছে আইপিএলের চেয়ারম্যান অরুন ধুমাল। ৪ মার্চ থেকে শুরু হওয়া টুর্নামেন্টি শেষ হবে ২৬ মার্চ। প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাওয়া নারী আইপিএলের মালিকানা নিয়েছে ৫টি ফ্র্যাঞ্চাইজি। টুর্নামেন্ট স্বত্ব কেনা ৫ টি ফ্র্যাঞ্চাইজি থেকে বিসিসিআই পেয়েছে মোট ৮,৬৬৯.৯৯ কোটি রুপি।

বাকি চার দলের মধ্যে ৯১২.৯৯ কোটি খরচ করেছে মুম্বাই ইন্ডিয়ান্স, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ৯০১ কোটি রুপি দিল্লি ক্যাপিটালস ৮১০ কোটি রুপি। আর ৭৫৭ কোটি রুপি দিয়ে লখনউ ফ্র্যাঞ্চাইজি কিনেছে কেপ্রি গ্লোবাল হোল্ডিংস। এছাড়াও মিডিয়া স্বত্ব থেকে ৯৫১ কোটি টাকা পেয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭