ইনসাইড গ্রাউন্ড

ভূটানের জালে গোল উৎসব করে ফাইনালে বাংলাদেশ


প্রকাশ: 07/02/2023


Thumbnail

দাপট ধরে রেখেই নারী সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠেছে বাংলাদেশ। কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে শামসুন্নাহারের হ্যাটট্রিকে ভূটানকে ৫-০ গোলে হারিয়ে টুর্নামেন্টের ফাইনাল নিশ্চিত করলো করলো বাংলাদেশ। দুই জয় ও ১ ড্র নিয়ে সবার উপরে থেকে শিরোপা নির্ধারণী লড়াইয়ে মাঠে নামবে নারী ফুটবলাররা।

দিনের প্রথম ম্যাচে ভারতকে ৩-১ গোলে হারিয়ে ফাইনালে নাম লিখিয়ে চমক দেখায় নেপাল। ফলে সহজ সমীকরণ সামনে রেখেই ভূটানের মুখোমুখি হয় বাংলাদেশ। ড্র করলেই নিশ্চিত হবে ফাইনাল। ম্যাচের আগে তুরস্ক ও সিরিয়ায় ভয়াবহ ভূমিকম্পে নিহতদের প্রতি শ্রদ্ধা ও ক্ষতিগ্রস্থদের প্রতি সমবেদনা জানিয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

ভুটানের বিপক্ষে একাদশে দুটি পরিবর্তন আনে বাংলাদেশ। সোহাগী কিসকু ও মাহফুজা খাতুনের বদলে একাদশে জায়গা পান আইরিন খাতুন ও উন্নতি খাতুন। ৯ মিনিটে প্রথম সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেন নি আকলিমা খাতুন। ১৭ মিনিটে আেরকটি সুযোগ হাতছাড়া করেন অধিনায়ক শামসুন্নাহার। তবে ২২ মিনিটে শামসুন্নাহারে ক্রস থেকে বল জালে জড়ান আকলিমা খাতুন। ২৩ মিনিটে শামসুন্নাহারকে ফাউল করায় পেনাল্টি পেলেও তা থেকে গোল করতে ব্যর্থ হন শাহেদা আক্তার রিপা। তবে ২৯ মিনিটে উন্নতির কর্নার থেকে ব্যবধান বাড়ান শামসুন্নাহার। ৩২ মিনিটে আরো একটি সহজ সুযোগ নষ্ট করেন আকলিমা। ২-০ গোলের লিড নিয়ে বিরতিতে যায় গোলাম রব্বানীর শিষ্যরা।

দ্বিতীয়ার্ধ্বের ৫৩ মিনিটে নিজের দ্বিতীয় গোল করেন শামসুন্নাহার। রিপার পাস থেকে নেয়া শট পোষ্টে লেগে জালে জড়ায়। তিন মিনিট পর গোলরক্ষককে একা পেয়েও বল তুলে দেন ক্রসবারের ওপর দিয়ে। ফলে নষ্ট হয় হ্যাটট্রিকের সম্ভাবনা। অধিনায়কের পর ৬০ মিনিটে নিজের দ্বিতীয় ও দলের চতুর্থ গোল করেন আকলিমা খাতুন। পরের মিনিটেই হ্যাটট্রিক পূরণ করেন শামসুন্নাহার। পরেও বেশ কয়েকটি সুযোগ হারিয়ে ব্যবধান বাড়াতে পারেনি বাংলাদেশ। ৫-০ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে লাল-সবুজের প্রতিনিধিরা।

আগামী বৃহস্পতিবার একই ভেন্যুতে শিরোপা নির্ধারণী লড়াইয়ে বাংলাদেশের প্রতিপক্ষ নেপাল।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭