ইনসাইড গ্রাউন্ড

মুকিদুলের পাঁচে কুমিল্লার রেকর্ড গড়া জয়


প্রকাশ: 07/02/2023


Thumbnail

বাংলাদেশ প্রিমিয়ার লিগ-বিপিএলের ম্যাচে মুখোমুখি হয় ফরচুন বরিশাল ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স। দুই দলেরই প্লে-অফ নিশ্চিত হয়েছে আগেই। দুই দলেরই পয়েন্ট সমান ১৪। তবে ম্যাচটি ছিলো বর্তমান রানার্সআপ বরিশালের জন্য পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থান ধরে রাখার মিশন। আর তাদেরকে টপকে দুইয়ে উঠার সুযোগ ছিলো বর্তমান চ্যাম্পিয়নদের সামনে।

মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নামে বরিশাল। ৫ রানে আনামুল ও ১৮ রানে রান আউট হয়ে সাজঘরে ফেরেন ফজলে মাহমুদ। ব্যাটিং অর্ডারে প্রমোশন পেয়ে তিন নম্বরে ব্যাট করতে নেমে ভালই এগোতে থাকেন মাহমুদুল্লাহ। চারে নেমে সাকিব এদিন থিতু হতে পারেন নি। মাত্র ৬ রান করে মুকিদুলের বলে বোল্ড হয়ে যান ৩৮ রানে। বিপিএলের শেষ ম্যাচ খেলতে ফেরা ইফতিখার আহমেদও ফেরেন দ্রুত। একপ্রান্ত থেকে মাহমুদুল্লাহ রান তুললেও ৪ রান করে মুকিদুলের শিকারে পরিণত হন ইফতিখার। ৬৪ রানে পঞ্চম ব্যাটসম্যান হিসেবে বিদায় নেন মাহমুদুল্লাহ।

ষষ্ঠ উইকেটে মেহেদী মিরাজ ও করিম জানাত স্কোরবোর্ডে ৪৭ রানের যোগ করেন। মিরাজের উইকেট তুলে নেন মোস্তাফিজুর রহমান। আর ১৮তম ওভারে টানা দুই বলে জানাত ও মোহাম্মাদ ওয়াসিমকে আউট করে হ্যাটট্রিকের সম্ভাবনা জাগিয়ে তোলেন মুকিদুল ইসলাম। হ্যাটট্রিক না হলেও চতুরঙ্গা ডি সিলভার উইকেটে বিপিএলের চলতি আসরে সেরা বোলিং ফিগার নিয়ে ইনিংসের ইতি টানেন মুকিদুল। ৩.১ ওভারে ২৩ রান দিয়ে ৫ উইকেট নেন এই ২১ বছর বয়সী পেসার, যা তার ক্যারিয়ার সেরা।

লক্ষ্য তাড়া করতে নেমে ১৬ রানে রিজওয়ানের বিদায়ের পর হাল ধরেন জাকের আলী ও লিটন দাস। ৪১ রানে জাকের আলী ও ৫৪ রানে ইমরুল কায়েসের উইকেট হারিয়ে রানের গতি কমে আসে কুমিল্লার। ৬০ রানে মোসাদ্দেক ও ৭৪ রানে লিটন দাসকে ফিরিয়ে ম্যাচ জমিয়ে তোলে বরিশাল। তবে বাজে ফিল্ডিং ও ক্যাচ মিসের মহড়ায় কুমিল্লাকে চেপে ধরতে পারেনি বরিশাল। ক্যারিবিয়ান অলরাউন্ডার আন্দ্রে রাসেল ও খুশদীল শাহের ব্যাটে ভর করে আর কোন উইকেট না হারিয়ে জয় নিশ্চিত করে কুমিল্লা।

ওয়াসিমের করা ষোলতম ওভার থেকে ১৩ ও সাকিব আল হাসানের আঠারোতম ওভার থেকে ১৭ রান নিয়ে এই দুই ব্যাটসম্যান চাপ কাটান। ৩ ছয়ে ১৬ বলে ৩০ রানে অপরাজিত থাকেন রাসেল। ২৩ রান আসে খুশদীলের ব্যাট থেকে। এ জয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে উঠে যাওয়ার পাশাপাশি বিপিএলে টানা জয়ের রেকর্ড গড়েছে কুমিল্লা। ৩টি হার দিয়ে টুর্নামেন্ট শুরুর পর টানা ৮ ম্যাচ জিতেছে ইমরুল কায়েসের দল। যা বিপিএলের ইতিহাসে করে দেখাতে পারেন কোন দল।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭