ইনসাইড বাংলাদেশ

পর্নোগ্রাফি আইনে যুবকের ৩ বছরের কারাদণ্ড


প্রকাশ: 08/02/2023


Thumbnail

পর্নোগ্রাফি আইনে দায়ের করা মামলায় লক্ষ্মীপুরে আবিদ হাসান আকাশ (২৮) নামে এক যুবককে তিন বছরের সশ্রম কারাদণ্ডের রায় দিয়েছে আদালত। একই সঙ্গে ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।

বুধবার (৮ ফেব্রুয়ারি) বেলা ১২টার দিকে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. রহিবুল ইসলাম এ রায় দেন। রায়ের সময় আসামি আকাশ আদালতে উপস্থিত ছিল। এরআগে জামিনে মুক্ত ছিল সে।

রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন জেলা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) মো. জসিম উদ্দিন।

আদালত ও মামলার এজাহার সূত্রে জানা যায়, লক্ষ্মীপুর সদর উপজেলার লাহারকান্দি ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের ২২ বছর বয়সী এক নারীর সঙ্গে আবিদ হাসান আকাশের ফেসবুকে পরিচয় হয় এবং তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে উঠে। পরবর্তীতে ২০২০ সালের ১০ জানুয়ারি দুপুরে আকাশ চাঁদপুর থেকে এসে লক্ষ্মীপুর শহরের একটি রেস্টুরেন্টে  বিয়ের প্রলোভনে ওই নারীর সঙ্গে শারিরীক সম্পর্ক করে। একই প্রলোভনে ওই বছরের ১২ মার্চ পুনরায় তারা শারিরীক সম্পর্কে জড়ায় এবং আকাশ সেই মুহুর্তের ছবি ও ভিডিও তার মোবাইল ফোনে ধারণ করে রাখে। কিছুদিন পর ভুক্তভোগী নারী আকাশকে বিয়ে করতে বললে আকাশ টালবাহানা হসুরু করে। অতঃপর এরপর একই বছরের ৪ জুন ওই নারী মোবাইল ফোনের মাধ্যমে এক সৌদি প্রবাসীকে বিয়ে করেন।

কিন্তু আকাশ তাকে আবারও শারীরিক সম্পর্কের প্রস্তাব দিলে ওই নারী অস্বীকৃতি জানায়। এতে আকাশ ক্ষিপ্ত হয়ে মেবাইলে ধারণকৃত ছবি ও ভিডিওগুলো ওই নারীর স্বামী এবং শ্বশুরের ইমো নাম্বারে পাঠায়। বিষয়টি ভুক্তভোগী তার অভিভাবকদের জানালে তারা লক্ষ্মীপুরের র‍্যাব-১১ সদস্যদেরকে অবহিত করে। ২০২০ সালের ২০ আগষ্ট সকালে আকাশ ওই নারীর সঙ্গে দেখা করতে লক্ষ্মীপুর পৌর শিশুপার্কের সামনে আসলে র‍্যাব সদস্যরা তাকে আটক করে সদর থানা পুলিশের কাছে সোপর্দ করে।  

ওইদিন ওই নারী বাদি হয়ে আকাশকে আসামি করে ২০১২ সালের পর্নোগ্রাফি আইনে মামলা দায়ের করেন। ২০২১ সালের ২ মার্চ সদর থানার উপ-পরিদর্শক (এসআই) আসামি আবিদ হাসান আকাশকে আসামি করে আদালতে অভিযোগপত্র জমা দেন।  

সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭