ইনসাইড গ্রাউন্ড

খুলনার ব্যাটিং বিপর্যয়ে সহজ টার্গেট সিলেটের সামনে


প্রকাশ: 08/02/2023


Thumbnail

বিপিএলে আজ দিনের প্রথম ম্যাচে সিলেট স্ট্রাইকার্সকে ১১৪ রানের টার্গেট দিয়েছে খুলনা টাইগার্স। মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বিপিএল গ্রুপ পর্বের ম্যাচে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় খুলনা টাইগার্সের অধিনায়ক শাই হোপ। বিপিএল চলতি আসর থেকে ছিটকে যাওয়ায় আজ সিলেটের বিপক্ষে ম্যাচটি কেবল আনুষ্ঠানিকতা। নিয়ম রক্ষার এমন ম্যাচে আজ একাদশে ছিলেন না দলটির নিয়মিত ওপেনার তামিম ইকবাল। তাই ব্যাট হাতে ইংনিস সূচনা করেন মুনিম শাহরিয়ারও আইরিশ তারকা আন্ড্রে বালবার্নি।

তামিমের পরিবর্তে একাদশে সুযোগ পাওয়া মুনিম শাহরিয়ার দলকে বিপদে ফেলেন দ্বিতীয় ওভারেই। ইমাদ ওয়াসিমের প্রথম আর ইনিংসের দ্বিতীয় ওভারেই এলবির ফাঁদে পড়ে ফিরে যান প্যাবিলিয়নে। বলে রান করে দলীয় আট রানে আউট হোন মুনিম। ওয়ানডাউনে নামা খুলনার অধিনায়ক শাই হোপ ইনিংসের পঞ্চম ওভারের ছক্কা হাঁকিয়ে বড় ইনিংসের আবাস দিলেও পরের বলেই উইকেটেররক্ষক মুশফিকের হাতে তালুবন্দি হন হোপ। আরেক ওপেনার আন্ড্রে বালবার্নি ও টিকতে পারেননি ক্রিজে। পাওয়ার প্লের শেষ ওভারে ১৩ বলে ১২ রান করে আউট হন আন্ড্রে। ফলে ৩ উইকেট হারিয়ে ৬ ওভার শেষে খুলনার সংগ্রহ দাঁড়ায় ৩১ রানে।

এরপর কিছুটা প্রতিরোধ গড়ার চেষ্টা করেও ব্যর্থ হয়েছেন শুরু ম্যাচগুলোতে খুলনাকে নেতৃত্ব দেওয়া ইয়াসির রাব্বি। দলীয় ৩৫ রানে ইমাদ ওয়াসিমের ওভারে কাটা পড়েন রাব্বি। এরপর আলোচিত ক্রিকেটার সাব্বির রহমান আজ একাদশে থেকেও দলের প্রয়োজনে জ্বলে উঠতে পারেননি। দলীয় ৫১ রানে মোহাম্মদ আমিরের শিকার হন সাব্বির। ১২ ওভারের মধ্যে উইকেট হারিয়ে দল যখন শত রানের নিচে আউট হওয়ার শঙ্কায় তখন একাই লড়াই করেন মাহমুদুল হাসান জয়। নাহিদুল ইসলাম কে সঙ্গে নিয়ে ৭ম উইকেট জুটিতে করেন গুরুত্বপূর্ণ ৩৬ রানের পার্টনারশিপ। মাহমুদুল হাসান জয় ব্যক্তিগত ৪১ রানে আউট হলে আর বেশিদূর এগোতি পারেনি খুলনার রান। একশো স্ট্রাইকারেটে চার আর দুই ছয়ে ৪১ রান করেন জয়। যা দলের হয়ে সর্বোচ্চ ব্যক্তিগত রান। জয় আউট হওয়ার পরে আর মাত্র দুই রান যোগ করেই ফিরে যান নাহিদুলও।ফলে উইকেট হারিয়ে ১১৩ রান সংগ্রহ করে খুলনা।

সিলেটের হয়ে সর্বোচ্চ উইকেট শিকার করেন তানজিব হাসান সাকিব। চার ওভারে ২২ রান দিয়ে তিন উইকেট নেন ডানহাতি এই পেসার। এছাড়াও ইমাদ ওয়াসিম রুবেল হোসেন নেন দুইটি করে উইকেট।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭