ইনসাইড পলিটিক্স

শেখ হাসিনার প্রতি অবিচার হলে আমি তার পাশে থাকবো: ডা. জাফরুল্লাহ


প্রকাশ: 08/02/2023


Thumbnail

খালেদা জিয়ার প্রতি অবিচার করা হয়েছে বলে মন্তব্য করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ট্রাস্টি ও ভাসানী অনুসারী পরিষদের প্রধান উপদেষ্টা ডা. জাফরুল্লাহ চৌধুরী। তিনি বলেন, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনারও বিভিন্ন অন্যায়ের বিচার হবে।

আবার তিনি এ-ও বলেছেন,  তবে তার (প্রধানমন্ত্রী) প্রতি অবিচার হলে আমি তার পাশে থাকবো।

বুধবার (৮ ফেব্রুয়ারি) জাতীয় প্রেসক্লাবে মওলানা আবদুল হামিদ খান ভাসানীর ঐতিহাসিক কাগমারী সম্মেলন দিবস উপলক্ষে ভাসানী অনুসারী পরিষদ আয়োজিত এক আলোচনা সভায় ডা. জাফরুল্লাহ এসব কথা বলেন।

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা বলেন, দেশে আজ কোনো গণতন্ত্র নেই। এ সরকারকে ক্ষমতায় রেখে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। তারা তত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিবে না। কারণ, তারা জানে সুষ্ঠু নির্বাচন হলে তাদের সিংহভাগ প্রার্থী জামানত হারাবে। আর যখনই তাদের পরাজয় হবে, তখন থেকেই তাদের সকল অপকর্মের বিচার শুরু হয়ে যাবে। তাই তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে আমাদের অবশ্যই রাস্তায় থাকতে হবে। সবাইকে সম্মিলিতভাবে আন্দোলন করতে হবে। আন্দোলনে মওলানা ভাসানীর দেখানো পথে আমাদের অগ্রসর হতে হবে। ঐক্যের প্রয়োজনে সবাইকে একত্রিত হতে হবে।

ডা. জাফরুল্লাহ বলেন, বাংলাদেশের নির্মাতা মওলানা ভাসানী, অন্য কেউ নয়। মেহনতী ও শ্রমজীবী মানুষের পক্ষে সব সময় অবস্থান ছিল মওলানা ভাসানীর। উনি কখনো ক্ষমতা বা প্রাচুর্যের রাজনীতি করেননি। দল হিসেবে নয়, ব্যক্তি হিসেবে তার জনপ্রিয়তা ছিল সবার ঊর্ধ্বে।

ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক শেখ রফিকুল ইসলাম বাবলুর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন জাতীয় পার্টির একাংশের চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দার, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি, ভাসানী অনুসারী পরিষদের বাবুল বিশ্বাস, হাবিবুর রহমান রিজু, হাবিবুর রহমান হাবিব, ব্যারিস্টার সাদিয়া আরমান, মকিম খান, মিরাজুল ইসলাম মিরাজ প্রমুখ।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭