ইনসাইড এডুকেশন

অনলাইনে ফল প্রকাশ: শিক্ষা প্রতিষ্ঠানের সেই চিরায়ত আমেজ আর নেই


প্রকাশ: 08/02/2023


Thumbnail

২০২২ সালের উচ্চ মাধ্যমিক ও সমমানের বোর্ড পরীক্ষার ফল প্রকাশ হয়েছে বুধবার (৮ ফেব্রুয়ারি)। তবে, ফল প্রকাশের পর কলেজগুলোর আনন্দ-উচ্ছাসে মেতে ওঠার সেই চিত্র আর নেই। অনলাইনে ঘরে বসেই ফলাফল দেখে নেওয়ার সুবিধার কারণে শিক্ষার্থীরা আর আসছে না কলেজে। কালের বিবর্তনে কলেজগুলোতে ফল প্রকাশের সেই চিরায়ত আমেজ হারিয়ে গেছে। 

সরেজমিনে ঢাকা সিটি কলেজ ও আইডিয়াল কলেজে গিয়ে দেখা যায়, কলেজ ফাঁকা, আনাগোনা নেই শিক্ষার্থীদের।  সিটি কলেজ কর্তৃপক্ষ জানায়, অন্যবার তো ছাত্র-ছাত্রীরা আসে। এবার কেউ আসেনি। অনলাইনে রেজাল্ট দেখার সুবিধা থাকায় কেউ আর কষ্ট করে কলেজে আসেনি।

আক্ষেপের সুরে একই কথা বলেন রাজধানীর আডিয়াল কলেজের শিক্ষকরাও। বাংলা ইনসাইডারকে তারা জানান, এখন তো আর শিক্ষার্থীরা আসে না। সকাল থেকে আমরা বসে আছি। একজন শিক্ষার্থীও আসেনি। আগে তো ভোর থেকে শিক্ষার্থীরা কলেজে এসে ভীড় করতো। এখন যার যার মোবাইল, ল্যাপটপে রেজাল্ট দেখে নেয়, কলেজে আর আসে না। 

এ বছর সারাদেশে এইচ এসসি ও সমমনা পরীক্ষায় পাশের হার ৮৫ দশমিক ৯৫ শতাংশ। এর মধ্যে শুধু ঢাকা বোর্ডে পাশের হার ৮৭ দশমিক ৮৩ শতাংশ ও জিপিএ-৫ পেয়েছে ৬২ হাজার ৪২১ শিক্ষার্থী।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭