ইনসাইড গ্রাউন্ড

বেলজিয়ামের প্রধান কোচ হলেন তেদেসকো


প্রকাশ: 09/02/2023


Thumbnail

কাতার বিশ্বকাপে গ্রুপ পর্ব থেকে বেলজিয়ামের বিদায়ের পর প্রধান কোচ থেকে নিজেকে সরিয়ে নেন রবার্তো মার্টিনেজ। ২০২২ সালের ডিসেম্বরে বেলজিয়ামের দায়িত্ব ছাড়েন তিনি এরপর গেলো মাসে পর্তুগালের প্রধান কোচ হিসেবে যোগদেন মার্টিনেজ। ৪৯ বছর বয়সী মার্টিনেজের বিদায়ের একমাস কেটে গেলেও নতুন কোচে নিয়োগ দেয়নি বেলজিয়াম। তবে একমাস পরে দলটির নতুন কোচের নাম ঘোষণা করেছে দেশটির ফুটবল ফেডারেশন। হাজার্ড, লুকাকুদের দায়িত্বভার পেলেন লাইপজিগের সাবেক কোচ ডমেনিকো তেদেসকো।

২০২৪ সালে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ পর্যন্ত ডমেনিকের সঙ্গে চুক্তি করেছে বেলজিয়ান এফএ। আগামী মার্চে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বের ম্যাচে সুইডেনের মুখোমুখি হবে বেলজিয়াম। আসন্ন বাছাইপর্বের ম্যাচ দিয়েই বেলজিয়ামের দায়িত্ব শুরু করবেন ইতালিতে জন্ম নেওয়া তেদেসকো। ক্লাব ফুটবলে শালকে স্পার্তাক মস্কোর কোচ হিসেবে দায়িত্ব পালন করলেও জাতীয় দলে কখনো কাজ করা হয়নি জার্মানিতে বেড়ে উঠা  তেদেসকোর।

বেলজিয়ামের কোচ হয়ে ক্যারিয়ারের প্রথমবারের মতো জাতীয় দলে কাজ করতে যাচ্ছেন তেদেসকো। তাইতো জাতীয় দলের কোচ হয়ে নিজেকে অনেক ভাগ্যবান মনে করছেন এই কোচ। গণমাধ্যমকে তিনি জানান, বেলজিয়ামের নতুন প্রধান কোচের দায়িত্ব পাওয়া আমার জন্য অনেক সম্মানের। কাজ শুরুর জন্য সত্যিই মুখিয়ে আছি এবং আমি অত্যন্ত অনুপ্রাণিত। প্রথম আলোচনা থেকেই আমি দারুণ অনুভব করছি। 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭