ইনসাইড গ্রাউন্ড

সাফের আরেকটি শিরোপার হাতছানি, ফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ নেপাল


প্রকাশ: 09/02/2023


Thumbnail

অনূর্ধ্ব-২০ নারী সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালে আজ বাংলাদেশের প্রতিপক্ষ নেপাল। বয়সভিত্তিক সাফ ফুটবলে আরো একটি শিরোপা জয়ের হাতছানি বাংলাদেশের সামনে। কমলাপুরের বীরশ্রেষ্ঠ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে সন্ধ্যা ৬টায় শিরোপা নির্ধারণী লড়াইয়ে মুখোমুখি হবে দুই দল।

টুর্নামেন্টে এখন পর্যন্ত অপরাজিত বাংলাদেশ। প্রথম ম্যাচে নেপালকে হারানোর পর ভারতের সঙ্গে ড্র করে শামসুন্নাহাররা। শেষ ম্যাচে ভূটানকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে আকলিমা-শাহেদারা। অন্যদিকে বাংলাদেশের কাছে হারের পরও দারুণভাবে ঘুরে দাড়িয়েছে নেপাল। ভূটানকে হারিয়ে ফাইনালে যে স্বপ্ন বাঁচিয়ে রেখেছিলেন নেপালের মেয়েরা সেটি বাস্তবে রূপ দিয়েছেন ভারেতের বিপক্ষে ম্যাচে। পিছিয়ে থেকেও শক্তিশালী ভারতকে ৩-১ গোলে হারিয়ে ফাইনালে উঠে চমক দেখিয়েছেন প্রীতি রায়রা। ফাইনালের মহারণের জন্য তাই প্রস্তুত উভয় দল।

বয়সভিত্তিক সাফে এ নিয়ে তৃতীয়বার নেপালকে প্রতিপক্ষ হিসেবে পেয়েছে। ফলে শিরোপা নির্ধারণী ম্যাচে চেনা প্রতিপক্ষ হওয়ায় আত্নবিশ্বাসী বাংলাদেশ দল। এর মধ্যে সেপ্টেম্বর নারী সাফে নেপালকে হারিয়েই চ্যাম্পিয়ন হয়েছিলো বাংলাদেশ। তবে অনূর্ধ্ব-১৫ সাফে নেপালের সাথে ১-১ গোলে ড্র করে শিরোপা হাতছাড়া হয় গত নভেম্বরে। এবার দাপট দেখিয়েই শিরোপা উঁচুিয়ে ধরতে চায় বাংলাদেশ।

কাগজ-কলমে বা পারফরম্যান্সের বিচারেও এগিয়ে রয়েছেন শামসুন্নাহাররা। দীর্ঘ ১৪ বছর ধরে নারীদের বয়সভিত্তিক দলের দ্বায়িত্ব পালন করা কোচ গোলাম রব্বানীরও প্রতিপক্ষের শক্তি ও দুর্বলতা সম্পর্কে ভালই জানা আছে। যা আজ ফাইনালের মহারণে কাজে দেবে। নেপালের কোচ ইয়াম প্রসাদ গুরং ফাইনালের এগিয়ে রাখছেন বাংলাদেশকেই। তবে গ্রুপ পর্বে হারের ক্ষত ভুল স্বাগতিক বধের ছক কষার কথা জানিয়েছেন নেপাল কোচ।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭