ইনসাইড বাংলাদেশ

বেনাপোল সীমান্ত ৮টি স্বর্ণের বার উদ্ধার


প্রকাশ: 11/02/2023


Thumbnail

যশোরের বেনাপোল পোর্ট থানার পুটখালী সীমান্ত থেকে মালিকবিহীন ৮টি স্বর্নের বার উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি সদস্যরা। এ সময় কোন পাচারকারীকে আটক করতে পারিনি বিজিবি। 

শুক্রবার (১০ ফেব্রুয়ারি) রাত ১১ টার দিকে পুটখালী সীমান্তের সজলের মোড় নামক স্থান থেকে স্বর্ণের বারগুলো উদ্ধার করা হয় বলে জানান খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ তানভীর রহমান পিএসসি। 

বিজিবি অধিনায়ক বলেন, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি পুটখালী গ্রামের সীমান্তের মেইন পিলার ১৭/৭ এস এর ১১৮ আর পিলার হতে ৫০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে সজলের মোড় নামক স্থান দিয়ে স্বর্ণের একটি চালান ভারতে পাচার হবে। এমন সংবাদের ভিত্তিতে গোপনীয়তার সাথে অবস্থান নিয়ে ব্যাটালিয়নের বিশেষ একটি টহলদল সেখানে অভিযান চালায়।এ সময় পাচারকারীরা একটি পোটলা ফেলে পালিয়ে যায়। পোটলাটি ক্যাম্পে নিয়ে তল্লাশি করে তার মধ্যে থেকে ৮ টি স্বর্ণের বার পাওয়া যায়। এবং সেগুলো জব্দ করা হয়। যার ওজন ৯৩৮ গ্রাম বাজার মূল্য প্রায় ৭৫ লাখ টাকা। 

উল্লেখ্য গত ২০২২ সাল থেকে চলতি মাস পর্যন্ত সময়ে ২৩ টি চালানে মোট ৬৬ কেজি স্বর্ণ আটক করেছে বিজিবি। যার বাজার মূল্য ৪৯ কোটি টাকা। এ সময়ে ২৩ জন পাচারকারীকে আটক করেছে বিজিবি। 


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭