ইনসাইড এডুকেশন

এইচএসসি উত্তীর্ণ শিক্ষার্থীর চেয়ে স্নাতকে ভর্তির আসন বেশি: শিক্ষামন্ত্রী


প্রকাশ: 11/02/2023


Thumbnail

উচ্চমাধ্যমিকে পাস করা শিক্ষার্থীর চেয়ে স্নাতক শ্রেণিতে ভর্তির আসন সংখ্যা বেশি আছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী দীপু মনি।

শনিবার (১১ ফেব্রুয়ারি) দুপুরে চাঁদপুর শিল্পকলা একাডেমীতে সাহিত্য মেলার উদ্বোধন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

দীপু মনি বলেন, ‘এইচএসসি যারা পাশ করেছে, কেউ কেউ বিভিন্ন পেশাগত যে শিক্ষা সেখানে ভর্তি হবেন। কেউ চিকিৎসা বিজ্ঞান, প্রকৌশল, স্থাপত্য, কেউ আইনে বিভাগে যান। অনেকেই আছে যারা উচ্চশিক্ষার জন্য বিশ্ববিদ্যালয়েও যান। এ ছাড়া সারাদেশে দুই হাজার ২৫৭টি কলেজ আছে, সেখানেও উচ্চশিক্ষার জন্য শিক্ষার্থীরা যান। কেউ কেউ কারিগরি শিক্ষা বোর্ড ভর্তি হন। সব মিলিয়ে পাস করা শিক্ষার্থীর চেয়ে আসন সংখ্যা বেশি রয়েছে।’

এ সময় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বিএনপির সমালোচনা করে বলেন, ‘সারাদেশে বিএনপি অরাজকতা তৈরি করছে। আর তার বিরুদ্ধে দাঁড়িয়ে, বঙ্গবন্ধুর আদর্শের মানুষেরা আজকে শেখ হাসিনার নেতৃত্বে সারাদেশে ইউনিয়ন পর্যায় পর্যন্ত শান্তি সমাবেশ করছে। যারা শান্তি নষ্ট করছ, তাদের চিহ্নিত করে প্রতিহত করতে হবে।’

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বরেণ্য কথাসাহিত্যিক ইমদাদুল হক মিলন, বাংলা একাডেমির পরিচালক আমিনুর রহমান সুলতান, জেলা প্রশাসক কামরুল হাসান।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭