ইনসাইড পলিটিক্স

জামালপুরে আ’লীগ-বিএনপি সংঘর্ষে পুলিশসহ আহত ৪৫


প্রকাশ: 11/02/2023


Thumbnail

জামালপুরে আওয়ামী লীগ ও বিএনপির সংঘর্ষ ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনায় পুলিশসহ উভয়পক্ষের অন্তত ৪৫ নেতাকর্মী আহত হয়েছেন। এই ঘটনায় ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদকসহ ৬ জনকে আটক করেছে পুলিশ।

শনিবার (১১ ফেব্রুয়ারি) দুপুরে সদর উপজেলার তিতপল্লা ইউনিয়নের কামালখান বাজারে এ ঘটনা ঘটে।

স্থানীয় ও পুলিশ সূত্র জানায়, দুপুরে উপজেলার তিতপল্লা ইউনিয়ন আওয়ামী লীগের শান্তি সমাবেশ এবং ইউনিয়ন বিএনপির পদযাত্রা কর্মসূচি চলছিল। এসময় উভয়পক্ষের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। পরে সংঘর্ষ ও ধাওয়া-পাল্টাধাওয়া হয়। এসময় পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে শটগানের গুলি ও টিয়ারশেল নিক্ষেপ করে।

তিতপল্লা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দৌলতুজ্জামান বলেন, আওয়ামী লীগের শান্তি সমাবেশে বিএনপি নেতাকর্মীদের অতর্কিত হামলায় তিনিসহ ছয়জন আহত হয়েছেন।

তবে জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শাহ মো. ওয়ারেছ আলী মামুন বলেন, শান্তিপূর্ণ কর্মসূচির প্রস্তুতিকালে আওয়ামী লীগের নেতাকর্মীরা লাঠিসোটা নিয়ে হামলা করেন। পরে পুলিশ গিয়ে গুলি ও টিয়ারশেল নিক্ষেপ করে। এ ঘটনায় বিএনপির ৩৫ জন নেতাকর্মী আহত হন।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী শাহনেওয়াজ বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে ৩৪ রাউন্ড রাবার বুলেট ও চার রাউন্ড টিয়ারশেল নিক্ষেপ করা হয়। এ ঘটনায় ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক হযরত আলীসহ ছয়জনকে আটক করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭