ইনসাইড গ্রাউন্ড

এলিমিনেটর ম্যাচে রংপুর-বরিশালের মহারণ আজ


প্রকাশ: 12/02/2023


Thumbnail

ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক চার-ছক্কার টুর্নামেন্ট বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএলের নবম আসর পৌঁছে গেছে কোয়ালিফায়ার ও এলিমিনেটর রাউন্ডে। পয়েন্ট টেবিলের শীর্ষ দুই দল লড়াই করবে কোয়ালিফায়ার ম্যাচে যে দল জয়ী হবে তারা সরাসরি চলে যাবে ফাইনালের মঞ্চে। সেক্ষেত্রে কোয়ালিফায়ার ম্যাচে মুখোমুখি হবে সিলেট স্ট্রাইকার্স ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স। অন্যদিকে পয়েন্ট টেবিলের তৃতীয় ও চতুর্থ দল মাঠে নামবে এলিমিনেটর ম্যাচে। হারা দলের শেষ হয়ে যাবে শিরোপা জয়ের স্বপ্ন এবং জয়ী দলকে লড়তে হবে কোয়ালিফায়ার ম্যাচের পরাজিত দলের সঙ্গে।

চলতি বিপিএল আসরে ৮ জয়ে ১৬ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে রংপুর রাইডার্স ও ৭ জয়ে ১৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানে ফরচুন বরিশাল। আজ এলিমিনেটর ম্যাচে মুখোমুখি হবে এ দুই দল। মিরপুর শেরে-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি হবে দুপুর দেড়টায়।

বিপিএল নবম আসরে ব্যাটে বলে দুর্দান্ত সময় কাটিয়েছেন ফরচুন বরিশালের অধিনায়ক সাকিব আল হাসান। দলকে নেতৃত্ব দেওয়ার পাশাপাশি পারফর্ম করে গেছেন ব্যাট হাতে। ১২ ম্যাচের ১১ ইনিংসে ব্যাট হাতে ২২ গজে নেমেছিলেন সাকিব। ১৭৪ স্ট্রাইকরেটে ৪১.৬৭ গড়ে করেছেন ৩৭৫ রান যা সর্বোচ্চ রান সংগ্রাহক তৌহিদ হৃদয়ের চেয়েও ৩ রান কম। দেশ সেরা ক্রিকেটার সাকিব আল হাসানের সাথে দলকে প্লে-অফে আনতে ব্যাট হাতে তান্ডব চালিয়েছিলেন আরেক তারকা ইফতেখার আহমেদ। পিএসএলে যোগ দেওয়ায় আজ একাদশে থাকবেন না এই পাক ক্রিকেটার। গ্রুপ পর্বের শেষ ম্যাচে দলে যুক্ত হওয়া দক্ষিণ আফ্রিকান অলরাউন্ডার ডোয়াইন প্রিটোরিয়াস নিশ্চিত ভাবেই থাকবেন একাদশে। এর সাথে আজ একাদশে দেখা যাবে শ্রীলঙ্কান ক্রিকেটার বানুকা রাজা পাকসে ও ওয়েস্ট ইন্ডিজ তারকা আন্ড্রে ফ্লেচারকে। খালেদ আহমেদ ইবাদত হোসেনরা সামলাবেন বোলিং বিভাগ। তবে আজ গুরুত্বপূর্ণ ম্যাচে নজর থাকবে অধিনায়ক সাকিব আল হাসানের দিকেই।

অন্যদিকে টুর্নামেন্টের সেরা দশ রান সংগ্রাহকের তালিকায় রয়েছে রংপুর রাইডার্সের ওপেনার রনি তালুকদার। ৩৩০ রান করে আছেন সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকার অষ্টম স্থানে। রনি তালুকদারের সাথে দলকে প্লে-অফে আনতে সাহায্য করেছেন পাকিস্তানের অভিজ্ঞ ক্রিকেটার শোয়েব মালিক। তিনিও ইফতেখার আহমেদের মতোই পিএসল খেলতে ছেড়ে গেছেন বিপিএল। রহমান উল্লাহ গুরবাজ ও টম কোহলার ক্যাডমোর ও চলে গেছেন দুই ম্যাচ খেলে। তাদের জায়গায় দলে নেওয়া হয়েছে নিকোলাস পুরান ও দাসুন শানাকে। তাই আজ পূর্ণশক্তির ব্যাটিং নিয়েই বরিশালের বিপক্ষে মাঠে নামবে রাইডার্সরা। পুরো টুর্নামেন্ট জুড়েই বল হাতে আধিপত্য দেখিয়েছে রাইডার্সের বোলাররা। তবে আজ প্লে-অফের এমন গুরুত্বপূর্ণ ম্যাচে দেখা যাবে না আগের ম্যাচগুলোতে দলকে সার্ভিস দেওয়া আজমত উল্লাহ ওমরযাইকে। তার পরিবর্তে দলে নেওয়া হয়েছে ক্যারিবিয়ান তারকা ডি জে ব্রাভোকে। দেশিয় স্পিনার রাকিবুলের সাথে একদশে থাকবেন আফগান তারকা মুজিবর রহমানও।

চলতি বিপিএল আসরে গ্রুপ পর্বের দুই দেখায় ফরচুন বরিশালের বিপক্ষে জয়ের দেখা পায়নি রংপুর রাইডার্স। দুইবারই জিতেছে সাকিবের বরিশাল। তাই আজ বরিশালকে হারিয়ে দুই হারের প্রতিশোধ নিতে চাইবে রাইডার্স অধিনায়ক নুরুল হাসান সোহান। অপরদিকে রাইডার্সদের হারিয়ে চলতি আসরে রাইডার্সদের বিপক্ষে হ্যাট্রিক জয়ের অপেক্ষায় সাকিবের বরিশাল। 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭