ইনসাইড পলিটিক্স

খসরু-মোশাররফ আগ্রহী নয়, তথ্যমন্ত্রী বললেন অশ্রদ্ধাশীল


প্রকাশ: 12/02/2023


Thumbnail

দেশের ২২তম রাষ্ট্রপতি পদে চূড়ান্ত মনোনয়ন দিয়েছে বাংলাদেশ আওয়ামী লীগ। দলটির মনোনয়ন পেয়েছেন দুদকের সাবেক কমিশনার এবং আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য মোহাম্মদ সাহাবুদ্দিন চুপ্পু। তিনি অবসরপ্রাপ্ত জেলা ও দায়রা জজ তিনি।

রোববার (১২ ফেব্রুয়ারি) সকালে তাকে নিয়ে প্রধান নির্বাচন কমিশনারের দপ্তরে যান ক্ষমতাসীন দল আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নেতৃত্বে একটি টিম। এরপর সেখানে মনোনয়ন ফরম তোলা ও জমাদানের প্রক্রিয়াটি সম্পন্ন করা হয়। এখন পর্যন্ত তিনিই একমাত্র প্রার্থী। অন্যদিকে সংসদীয় বিরোধী দল জাতীয় পার্টি রাষ্ট্রপতি পদে প্রার্থী দিবে বলে আগেই জানিয়েছে। আর রাষ্ট্রপতি কে হবেন এই নিয়ে আগ্রহ নেই মাঠের বিরোধী দল বিএনপির।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, আওয়ামী লীগ জোর করে ক্ষমতায় রয়েছে। এ কারণে তারা (আওয়ামী লীগ) কাকে রাষ্ট্রপতি বানাচ্ছে, তাতে বিএনপির আগ্রহ দেখানোর কিছু নেই। একই মন্তব্য করেন দলটির আরেক স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

অন্যদিকে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি গণতান্ত্রিক প্রক্রিয়ার প্রতি অশ্রদ্ধাশীল। এজন্য রাষ্ট্রপতি নির্বাচন নিয়ে তাদের আগ্রহ কম। তাদের আগ্রহ কেবল খালেদা জিয়া ও তারেক রহমানের প্রতি। তবে আওয়ামী লীগের পক্ষ থেকে একজন অসাধারণ ব্যক্তিকে রাষ্ট্রপতি পদে মনোনয়ন দেওয়া হয়েছে। যিনি বীর মুক্তিযোদ্ধা, মাঠের রাজনীতি করেছেন, বঙ্গবন্ধু হত্যার পর প্রতিবাদ করতে গিয়ে নির্যাতিত হয়েছেন। 


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭