ইনসাইড গ্রাউন্ড

পিএসএল খেলতে গেলেন সাকিব


প্রকাশ: 14/02/2023


Thumbnail

পাকিস্তান সুপার লিগ-পিএসএলে পেশোয়ার জালমির হয়ে খেলবেন বাংলাদেশ দলের টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান। এলিমেনিটর ম্যাচে রংপুর রাইডার্সের কাছে হারে বিপিএল শেষ হয়েছে ফরচুন বরিশালের। সে পর্ব চুকিয়ে পিএসএল খেলতে গতকাল রাতেই ঢাকা ছেড়েছেন সাকিব।

পাকিস্তানের সংবাদমাধ্যমগুলো জানায়, দলটির ‘রিজার্ভ সাপ্লিমেন্টারি পিক’ হিসেবে সাকিবকে দলে নিয়েছে পেশোয়ার। এক টুইট বার্তায় সাকিবের দলের সাথে যোগ দেয়ার তথ্য নিশ্চিত করেছে পেশোয়ার জালমিও। বিপিএলে এবার ব্যাট হাতে দুর্দান্ত ফর্মে ছিলেন সাকিব। ১৭৪.৪১ স্ট্রাইক রেট ও ৪১.৬৬ গড়ে ৩৭৫ রান করে টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় রয়েছেন তিনে। রয়েছে ৩টি অর্ধশতকও। বিপিএলের এই সাফল্য পিএসএলেও নিশ্চিতভাবেই ধরে রাখতে চাইবেন সাকিব।

তবে পিএসএলে খুব বেশি ম্যাচ খেলার সুযোগ পাবেন না সাকিব আল হাসান। বাংলাদেশের বিপক্ষে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলতে আগামী ২৪ ফেব্রুয়ারি ঢাকায় আসবে ইংল্যান্ড। ১লা মার্চ প্রথম ওয়ানডের মধ্য দিয়ে শুরু হবে দুই দলের মাঠের লড়াই। সে সিরিজে অংশ নিতে তার আগেই দেশে ফেরার কথা সাকিবের। ফলে আগামী ২৬ ফেব্রুয়ারি পর্যন্ত ৫টি ম্যাচে সাকিবকে খেলাতে পারবে পেশোয়ার জালমি।

পিএসএলে সাকিবের খেলার অভিজ্ঞতা বেশ পুরনো। এখন পর্যন্ত টুর্নামেন্টটির দুটি আসরে খেলেছেন সাকিব, যার সর্বশেষটি খেলেন ২০১৭ সালে। করাচি কিংসের হয়ে পিএসএলে অবিষেক হলেও, পরে নাম লেখান বর্তমান দল পেশোয়ার জালমিতে। পিএসএলে অবশ্য এই অলরাউন্ডারের পরিসংখ্যান খুব একটা যুতসই নয়। ১৩ ম্যাচ খেলে ১০৭.১৪ স্ট্রাইক রেট ও ১৬.৩৬ গড়ে করেছেন ১৮০ রান। বল হাতে উইকেট সংখ্যা মাত্র ৮টি।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭