ইনসাইড গ্রাউন্ড

খেলার মাঠে ফুটবলারের মৃত্যু


প্রকাশ: 14/02/2023


Thumbnail

বেলজিয়াম ঘরোয়া ফুটবল লিগের খেলা চলাকালীন মারা গেলো আরনে এসপিল নামের এক ফুটবলার। আরনে এসপিল নামের এই ফুটবলার খেলে থাকেন বেলজিয়ামের ঘরোয়া লিগ ক্লাব উইনকেল স্পোর্টের হয়ে। বেলজিয়ামের সংবাদ মাধ্যম ভিআরটি নিউজের বরাত দিয়ে এই ফুটবলারের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে ব্রাজিলের সংবাদমাধ্যম 'ল্যান্স'।

ব্রাজিলের সংবাদ মাধ্যমে প্রকাশ করা হয় পেনাল্টি ঠেকিয়ে মাঠেই অজ্ঞান হয়ে পড়েন এসপিল। দলের সাথে থাকা মেডিকেল টিম প্রায় আধাঘন্টার মতো চেষ্টা করেও তার জ্ঞান ফেরাতে পারেনি।

বেলজিয়ামের ঘরোয়া লিগ ম্যাচে শনিবার ওয়েস্ট্রোজেবেকার বিপক্ষে মাঠে নামে উইনকেল স্পোর্ট ক্লাব। ম্যাচের দ্বিতীয়ার্ধের শুরুতেই পেনাল্টি পায় ওয়েস্ট্রোজেবেকার। সে পেনাল্টি ঠেকাতেই মাঠে জ্ঞান হারিয়ে ফেলেন উইনকেল স্পোর্ট ক্লাবের গোলরক্ষক আরনে এসপিল। জ্ঞান হারানোর পরে আর স্বাভাবিক অবস্থায় ফিরে আসেনি এসপিল কে জানতো যে বেলজিয়ান এই গোলরক্ষক জীবনের শেষ পেনাল্টি ঠেকিয়ে চলে গেলেন না ফেরার দেশে।

২৫ বছর বয়সী এসপিলের মৃত্যুর বিষয়ে উইনকোল স্পোর্টের সহকারী কোচ ডেয়েরচিনে বলেন, পেনাল্টি করা বলটি ক্ষিপ্রগতিতে শট নিয়েছে ওয়েস্ট্রোজেবেকারের খেলোয়াড় এরপরও বলটি ধরে ফেলেন এসপিল। সাথে সাথে মাঠে অচেতন হয়ে পড়ে যান তিনি।  এমন মৃত্যু মর্মান্তিক বলেও জানান দলের এই সহকারী কোচ। তবে ঠিক কি কারণে এসপিলের মৃত্যু হয়েছে সেটি এখনো জানা যায়নি। ময়না তদন্তে শেষে জানা যাবে মৃত্যুর কারণ।

আরনে এসপিলের মৃত্যুর বিষয়ে ক্লাবটির পক্ষ থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি পোস্ট করা হয় যেখানে তারা লিখেছে, আরনে এসপিলের মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত। আরনের পরিবার বন্ধুদের প্রতি আমাদের গভীর সমবেদনা।   



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭