ইনসাইড বাংলাদেশ

লক্ষ্মীপুরে ইসরাফিল হত্যা মামলার প্রধান আসামি গ্রেফতার


প্রকাশ: 14/02/2023


Thumbnail

লক্ষ্মীপুরের কমলনগরে অটোরিকাসা ছিনতাই করতেই ইস্রাফিল (১৮) নামে চালককে হত্যার করে সড়কের পাশে পেলে রাখা হয়। এ ঘটনায় মোঃ রুবেল (৩০) ও বেলাল হোসেন (২৭) নামে দুজনকে গ্রেফতার করা হয়েছে বলে জানান পুলিশ সুপার মো. মাহফুজ্জামান আশরাফ। আজ মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) দুপুরে লক্ষ্মীপুর পুলিশ সুপার কার্যালয়ের হলরুমে আয়োজিত প্রেস বিফিং ‘তথ্য প্রযুক্তি’ ব্যবহারের মাধ্যমে এ হত্যাকাণ্ডের রহস্য উদঘাটন হয়েছে বলে জানান তিনি।

এসময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার মংনে থৈায়াই মারমা, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সোহেল রানা, সহকারী পুলিশ সুপার (রামগতি সার্কেল) সাইফুল আলম চৌধুরী, রামগতি থানার অফিসার ইনচার্জ মো. সোলাইমান ও সদর থানার অফিসার ইনচার্জ মোসলেহ উদ্দিন।

আসামী রুবেল হোসেনের দেয়া স্বীকারোক্তির কথা উল্লেখ করে পুলিশ সুপার বলেন, ঘটনার দিন গত ১৮ জানুয়ারি (বুধবার) রাত সোয়া ৭টার দিকে ইউসুফ নামে এক ছিনতাইকারী উপজেলার চরলরেঞ্চ ইউনিয়নের চর লরেঞ্চ বাজার থেকে চৌধুরী বাজারে যাওয়ার কথা বলে (চালক) ইস্রাফিলের অটোরিকসা ভাড়া নেয়। পথিমধ্যে গনি মিয়ার ব্রীক্স নামক স্থান থেকে অপর আসামী রুবেল হোসেনকেও ওই অটোরিকসায় উঠিয়ে নেয়। পথে সময় ক্ষেপনের জন্য বক্তগুজের পূর্ব পাশে একটি চায়ের দোকানে ইস্রাফিলকে নিয়েই চা খায় তারা। রাত্রি বাড়ার সাথে সাথে অটোরিকশাটি নিয়ে রুবেল ও ইউসুফ নবীগঞ্জ টু চৌধুরী বাজারের পাকা সড়কের পশ্চিম পাশ নির্জন এলাকায় পৌঁছেই প্রস্রাব করার কথা বলে আবারও অটোরিকসাটি দাঁড় করায়। এসময় রুবেল ও ইউসুফ অটোরিকসা থেকে নেমেই কিছু বুঝে উঠার আগেই পূর্বে পরিকল্পিত ভাবে চালকের আসনে বসে থাকা ইস্রাফিলের মুখ চেপে ধরে ঘাড় মটকে সড়কের পাশে মাটিতে ফেলে দেয়। একপর্যায়ে তারা দু’জনে মিলেই হাত-পা চেপে ধরে শ্বাস রোধ করে চালক ইস্রাফিলকে হত্যা করে সাথে থাকা একটি মোবাইল ফোন ও নগদ ৬০০ টাকাসহ অটোরিকশাটি নিয়ে পালিয়ে যায়। পরের দিন ১৯ জানুয়ারি (বৃহস্পতিবার) সকালে খবর পেয়ে কমলনগর থানা পুলিশ ঘটনাস্থল থেকে নিহতের মৃতদেহ উদ্ধার করে। তিনি আরো বলেন, হত্যাকারী রুবেল ও ইউসুফ ছিনতাইকৃত অটোরিকশাটি সদর উপজেলার টুমচর গ্রামের ইউসুফেরই সৎভাই বেলাল হোসেনের নিকট ৪০ হাজার টাকা মূল্যে বিক্রি করে বলে স্বীকার করে আসামী রুবেল। (যার বাজার মূল্য ১ লক্ষ ১০ হাজার টাকা।) এতে রুবেল ভাগ পায় ১৫ হাজার টাকা এবং ইউসুফ মোবাইল ও নগদ ৬০০ টাকাসহ ২৫ হাজার টাকা ভাগ নেয়।

পুলিশ সুপার মো. মাহফুজ্জামান আশরাফ আরো বলেন, হত্যার ঘটনায় নিহতের বাবা আবুল বাসার বাদী হয়ে ১৯ জানুয়ারি তারিখেই কমলনগর থানায় হত্যা মামলা দায়ের করেন। ওই মামলার ভিত্তিতে তথ্য প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে প্রথমে ছিনতাইকৃত অটোরিকশা ক্রয়কারী বেলালকে গ্রেফতার করা হয়। পরে তার দেয়া তথ্য অনুযায়ী উপজেলার চরলরেঞ্চ এলাকা থেকে মূল দুই হত্যাকারীর মধ্যে রুবেলকে গ্রেফতার করা হয়। অপর আসামী ইউসুফকে গ্রেফতারে পুলিশি অভিযান অব্যাহত আছে। তবে গ্রেফতারকৃত দুই আসামীকে আদালতে পাঠানো হয়েছে বলে জানান পুলিশ সুপার।

নিহত অটোরিকশা চালক ইস্রাফিল কমলনগর উপজেলার চর জাঙ্গালীয়া গ্রামের মনির মাষ্টার বাড়ীর আবুল বাশারের ছেলে। গ্রেফতারকৃত, আসামী মো. রুবেল একই উপজেলার চরলরেঞ্চ গ্রামের হোসেন আহাম্মদের ছেলে, অপর গ্রেফতারকৃত বেলাল হোসেন সদর উপজেলার টুমচর কালিরচর গ্রামের মৃত তোফায়েল আহাম্মদের ছেলে এবং অপর আসামী ইউসুফ তারই সৎ ভাই। তারা সবাই পেশায় অটোরিকশা ছিনতাই করারী।

প্রসঙ্গত, নিহত অটোরিকশা চালক ইস্রাফিল কমলনগর উপজেলার চর জাঙ্গালীয়া গ্রামের মনির মাষ্টার বাড়ীর আবুল বাশারের ছেলে। গ্রেফতারকৃত, আসামী মো. রুবেল একই উপজেলার চরলরেঞ্চ গ্রামের হোসেন আহাম্মদের ছেলে, অপর গ্রেফতারকৃত বেলাল হোসেন সদর উপজেলার টুমচর কালিরচর গ্রামের মৃত তোফায়েল আহাম্মদের ছেলে এবং অপর আসামী ইউসুফ তারই সৎ ভাই।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭