ইনসাইড বাংলাদেশ

যশোরের রাজারহাট থেকে প্রায় ৯ কোটি টাকার স্বর্ণ উদ্ধার


প্রকাশ: 15/02/2023


Thumbnail

যশোরের রাজারহাট এলাকা থেকে ৬০টি স্বর্ণের বার উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এ সময় কাউকে আটক করতে পারেনি তারা। উদ্ধারকৃত স্বর্ণের ওজন ৮ কেজি ৯৭৪ গ্রাম। যার বাজার মূল্য প্রায় ৯ কোটি টাকা। 

মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি ) দুপুরে নওয়াপাড়া-যশোর সড়কের রাজারহাট থেকে ঢাকা মেট্রো-গ-৩৫-১৫৭৭ নম্বরের একটি প্রাইভেট কার থেকে স্বর্ণগুলো উদ্ধার করা হয়।

যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেনেন্ট কর্নেল শাহেদ মিনহাজ সিদ্দিকী ও খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল তানভীর রহমান রাত সাড়ে ৯টার সময় প্রেস বিজ্ঞপ্তিতে বলেন, সোনার বড় একটি চালার ভারতে পাচার হবে-এমন গোপন সংবাদের ভিত্তিতে যশোরের ৪৯ বিজিবি ও খুলনার ২১ বিজিবি যৌথ অভিযান চালায়। এমন সংবাদের ভিত্তিতে  যশোর-নওয়াপাড়া সড়কের রাজারহাট এলাকায় একটি প্রাইভেটকারকে গতিরোধ করা হয়। এ সময় প্রাইভেটকারে থাকা যাত্রী ও চালক পালিয়ে যায়। পরে ওই কারে লুকিয়ে রাখা ৬০টি স্বর্ণের বার উদ্ধার করা হয়।

অধিনায়করা জানান, পালিয়ে যাওয়া পাচারকারীদের ধরতে বিজিবি সদস্যরা টহল ব্যবস্থা জোরদার করেছে।

বিজিবির ওই কর্মকর্তারা আরও জানান, উদ্ধারকৃত স্বর্ণের বাজার মূল্য ৮ কোটি ৯৭ লাখ ৪০ হাজার টাকা। এ ছাড়াও উদ্ধার হওয়া স্বর্ণ যশোর কতোয়ালি থানার মাধ্যমে ট্রেজারি শাখায় জমা করা হবে।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭