ইনসাইড গ্রাউন্ড

চ্যাম্পিয়ন্স লিগেও ব্যর্থতা সঙ্গী চেলসির


প্রকাশ: 16/02/2023


Thumbnail

জয় যেন সোনার হরিণ হয়ে উঠেছে ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব চেলসির জন্য। দলবদলের বাজারে রেকর্ড পরিমাণ অর্থ খরচ করে একগাদা নতুন ফুটবলারদের দলে ভিড়িয়েছে ক্লাবটি। তবে লিগে সেই কাঙ্খিত জয়ের দেখা যায়নি চেলসি। লিগ জয়ের সম্ভাবনা নেই বললেই চলে, বিদায় নিয়েছে লিগ কাপ থেকেও। সবেধন মণি হয়ে টিকে থাকা উয়েফা চ্যাম্পিয়ন্স লিগেও এবার বড় ধাক্কা খেয়েছে পশ্চিম লন্ডনের দলটি। চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোল'র ম্যাচে জার্মান ক্লাব বরুশিয়া ডর্টমুন্ডের কাছে প্রথম লেগে ১-০ গোলে হেরেছে চেলসি।

ডর্টমুন্ডের মাঠ সিগনাল ইদুনা পার্কে অবশ্য মাঠের লড়াইয়ে আধিপত্য দেখিয়েছে চেলসিই।  ৩১ মিনিটে হাকিম জিয়েশের সঙ্গে বল দেওয়া-নেওয়া করে সুবিধামতো জায়গায় বল পেয়েও লক্ষ্যভ্রষ্ট শট নেন শীতকালীন দলবদলে ধারে চেলসিতে যোগ দেয়া পর্তুগীজ তারকা জোয়াও ফেলিক্স। ৩৮ মিনিটে হতাশা বাড়ে দ্যা ব্লুজদের। ক্রসবারে লেগে ফিরে আসে কাই হাভার্টজের শট। গোলশূন্য অবস্থায় থেকে বিরতিতে যায় দুই দল।

দ্বিতীয়ার্ধ্বের ৬৩ মিনিটে রাফায়েল গেরেইরোর বাড়ানো বল নিয়ে নিজেদের অর্ধ থেকে একক প্রচেষ্টায় দারুণ এক আক্রমণের সুযোগ তৈরি করেন রিম আদেইয়েমি। রেকর্ড ট্রান্সফার ফি'তে চোলসিতে আসা এনজো ফার্নান্দেজকে কাঁটিয়ে বল জালে পাঠিয়ে স্বাগতিকদের লিড এনে দেন ২২ বছর বয়সী তরুণ এই জার্মান স্ট্রাইকার। ৭৮ মিনিটে সমতায় ফেরার সুযোগ হাতছাড়া হয় চেলসির। গোলরক্ষক গ্রেগর কোবেল চেলসির কালিদু কলিবালির শট গোলরক্ষক রুখে দিলেও তা যাচ্ছিলো জালের দিকে। তবে দারুণ ক্ষিপ্রতায় গোললাইন থেকে সেটি ক্লিয়ার করেন মিডফিল্ডার এমরে কান। 

ম্যাচের শেষ দিকে একটি ফাউলকে কেন্দ্র করে উত্তেজনা ছড়িয়ে পড়ে দুই দলের ফুটবলারদের মধ্যে। হলুদ কার্ড দেখেন ম্যাসন মাউন্ট ও নিকোলাস সুলে। অতিরিক্ত সময়ের শেষ মিনিটে চেলসিকে হতাশায় নিমজ্জিত করেন কোবেল। ডান পোস্ট লক্ষ্য করে ফার্নান্দেজের নেয়া কোণাকুণি শট ঝাঁপিয়ে পড়ে প্রতিহত করেন ডর্টমুন্ড গোলরক্ষক। এতে আরো একটি হারের তেতো স্বাদ সঙ্গী হয় চেলসির।

এই হারে চ্যাম্পিয়ন্স লিগের পথটা বেশ কঠিন হয়ে উঠলো দলটির। আগামী ৭ মার্চ ঘরের মাঠ স্টামফোর্ড ব্রীজে বরুশিয়া ডর্টমুন্ডের বিপক্ষে দ্বিতীয় লেগে মাঠে নামবে চেলসি।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭