ইনসাইড গ্রাউন্ড

বার্সার সামনে দুরন্ত ম্যানইউ


প্রকাশ: 16/02/2023


Thumbnail

ইউরোপের শীর্ষ প্রতিযোগিতা উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে গত কয়েক বছর ধরেই সময়টা ভাল যাচ্ছে না স্প্যানিশ ক্লাব বার্সেলানার। টানা দ্বিতীয়বারের মতো পর্ব থেকেই বিদায় নিয়েছে দলটি। নেমে গেছে ইউরোপের দ্বিতীয় সর্বোচ্চ টুর্নামেন্ট উয়েফা ইউরোপা লিগে। আজ রাতে ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে ম্যাচ দিয়ে সে যাত্রা শুরু করবে কাতালান ক্লাবটি।

ঘরের মাঠ ক্যাম্প ন্যুতে ইউরোপা লিগের নকআউট পর্বের প্লে-অফের প্রথম লেগে রেড ডেভিলসের মুখোমুখি হবে কাতালানরা। তবে দারুণ ছন্দে থাকা ম্যানইউ'র বিপক্ষে কঠিন পরীক্ষা দিতে হবে জাভি হার্নান্দেজের শিষ্যদের। নতুন কোচ এরিক টেন হাগের অধীনে দারুণভাবে ঘুরে দাড়িয়েছে দলটি। সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে খেলা সবশেষ ১৫ ম্যাচে মাত্র একটিতে হেরেছে ম্যানচেস্টারের ক্লাবটি।

চ্যাম্পিয়ন্স লিগ থেকে ছিটকে গেলেও লা লিগায় দুরন্ত গতিতে এগিয়ে যাচ্ছে বার্সেলোনা। লিগ শিরোপা পুনুরুদ্ধারের লড়াইয়ে রিয়াল মাদ্রিদের থেকে অনেকটাই এগিয়ে রয়েছে পেদ্রি-গাভিরা। এছাড়া অন্যান্য ঘরোয়া প্রতিযোগিতাগুলোতেও দাপট দেখাচ্ছে বার্সা। চিরপ্রতিন্দন্দ্বী রিয়াল মাদ্রিদকে হারিয়ে স্প্যানিশ সুপার কাপের শিরোপা ঘরে তুলেছে দলটি, যা তাদের মৌসুমের প্রথম শিরোপা। জায়গা করে নিয়েছে কোপা দেল রে'র সেমি-ফাইনালেও।

তবে লড়াইটিকে নিজেদের সামর্থ্য প্রমাণের চ্যালেঞ্জ হিসেবে দেখছেন বার্সা কোচ জাভি হার্নান্দেজ। ম্যাচের আগে সংবাদ সম্মেলনে তিনি বলেন, কাজটা কঠিন হলেও দল নিয়ে আমি আত্মবিশ্বাসী। ইউরোপের শীর্ষ মানের দলগুলোর সঙ্গে সমানে সমানে লড়াই করার জন্য প্রস্তুত আমরা। সেখানে ভুল করার সুযোগ নেই। সামান্য ভুলেও ম্যাচ থেকে আপনি ছিটকে যেতে পারেন। তারা প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলে তিন নম্বরে থাকা দল। আশা করি আমরা একটি ভাল লড়াই উপহার দিতে পারবো।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭