ইনসাইড বাংলাদেশ

রমেক হাসপাতালে কোন সিন্ডিকেট থাকবে না: স্বাস্থ্যমন্ত্রী


প্রকাশ: 16/02/2023


Thumbnail

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের বিভিন্ন অনিয়ম ও অব্যস্থাপনা প্রসঙ্গে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে কোন সিন্ডিকেট থাকবে না। হাসপাতাল মানুষের সেবার জন্য, যারা বাধা সৃষ্টি করবে তাদের বিষয়ে পদক্ষেপ নেওয়া হবে।

তিনি বলেন, আমরা সেবা নিশ্চিত করতে চাই। রংপুর বিভাগের সর্ব বৃহৎ হাসপাতাল, সর্বোচ্চ আধুনিক যন্ত্রপাতি রয়েছে। তারপরও কেন সেবা পাবে না মানুষ। তাই আমরা নিশ্চিত করতে চাই, যারা বাধা সৃষ্টি করবে তাদের আমরা রাখবো না।

বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) দুপুরে নবনির্মিত ১০০ শষ্যা বিশিষ্ট রংপুর শিশু হাসপাতাল উদ্বোধনকালে তিনি এসব বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, রংপুরে ভালো সেবার উদ্দেশ্যে ১০০ শষ্যা বিশিষ্ট রংপুর শিশু হাসপাতাল নির্মিত হয়েছে। এখানে প্রায় ৮০ বেডে সেন্ট্রাল অক্সিজেনসহ প্রয়োজনীয় উন্নতমানের মেশিনারীজ আছে। প্রয়োজনে আরও মেশিনারীজ ও জনবল নিয়োগ করা হবে।

এসময় স্বাস্থ্যমন্ত্রী বলেন, এই আধুনিক শিশু হাসপাতালের মাধ্যমে রংপুর বিভাগের শিশুরা আধুনিক সেবা পাবেন উল্লেখ করেন তিনি।

উদ্বোধনকালে উপস্থিত ছিলেন— বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. এবিএম আবু

হানিফ, রংপুর মেডিকেল কলেজ অধ্যক্ষ অধ্যাপক ডা. বিমল রায়, জেলা প্রশাসক ড. চিত্র লেখা নাজনীনসহ স্বাস্থ্যমন্ত্রণালয়ের কর্মকর্তারা।

উল্লেখ্য, রংপুর নগরীর সাবেক সদর হাসপাতালের প্রায় দুই একর জমির মধ্যে

শিশু হাসপাতালের প্রয়োজনীয় অবকাঠামো নির্মিত হয়েছে। মূল হাসপাতাল ভবনের তিনতলা পর্যন্ত প্রতি তলার আয়তন ২০ হাজার ৮৮২ দশমিক ৯৭ বর্গফুট। এছাড়া নির্মাণ করা হয়েছে তিনতলাবিশিষ্ট সুপারিনটেনডেন্ট কোয়ার্টার। ষষ্ঠ তলায় ডক্টরস কোয়ার্টার। নিচতলায় গাড়ি পার্কিং। দ্বিতীয় তলা থেকে ডাবল ইউনিট। ছয়তলাবিশিষ্ট স্টাফ অ্যান্ড নার্স কোয়ার্টার। দ্বিতলবিশিষ্ট গ্যারেজ কাম ড্রাইভার কোয়ার্টার রয়েছে। এছাড়া বিদ্যুযতের সাবস্টেশন স্থাপনের জন্য নির্মাণ করা হয়েছে একটি ভবন। এতে প্রয়োজনীয় অবকাঠামো নির্মাণে ব্যয় হয়েছে ৩১ কোটি ৪৮ লাখ ৯৩ হাজার টাকা।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭