ইনসাইড গ্রাউন্ড

বার্সা-ইউনাইটেড ম্যাচে জেতেনি কেউই


প্রকাশ: 17/02/2023


Thumbnail

চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্ব থেকে বাদ পড়ে ইউরোপা লিগে নেমে গেছে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা। ইউরোপের দ্বিতীয় সর্বোচ্চ লিগে নকআউট পর্বের প্লে-অফ রাউন্ডের প্রথম লেগে ২-২ গোলে ড্র করেছে বার্সেলোনা ও ম্যানচেস্টার ইউনাইটেড। গোলশূণ্য প্রথমার্ধ্বের পর দ্বিতীয়ার্ধ্বে রং ছড়ালেন দুই দলের ফুটবলাররাই।

ক্যাম্প ন্যুতে অনুষ্ঠিত ম্যাচের শুরু থেকেই বার্সেলোনার উপর চাপ সৃষ্টির চেষ্টা করে ইউনাইটেড। ম্যাচের ৭ মিনিটে ব্রুনো ফার্নান্দেজের ও টাইরেল মালাসিয়ার শট প্রতিহত করেত বার্সা ডিফেন্ডার জর্দি আলবা। পরের মিনিটে আলবার পাস থেকে নেয়া রবার্ট লেভানডফস্কির শট আটকে দেন ইউনাইটেড গোলরক্ষক ডেভিড ডি গিয়া। ২৮ মিনিটে ভাউট ভেগহোর্স্টের প্রচেষ্টা নসাৎ করে দেন কাতালান গোলরক্ষক মার্ক-আন্দ্রে টের স্টেগেন। এই জার্মান গোলরক্ষক দেয়াল হয়ে না দাঁড়ালে ম্যাচের প্রথমার্ধ্বেই পিছিয়ে পড়তে পারতে বার্সেলোনা। খানিক পর মার্কাস রাশফোর্ডকেও গোল বঞ্চিত করেন টের স্টেগেন। তবে ৪১ মিনিটে চোট পেয়ে মিডফিল্ডার পেদ্রি মাঠ ছাড়লে বড় ধাক্কা খায় বার্সেলোনা। তার বদলি হিসেবে নামেন সের্হি রবের্তো। গোলশূণ্য অবস্থায় বিরতিতে যায় দুই দল।

তবে দ্বিতীয়ার্ধ্বে বদলে যায় ম্যাচের চিত্র। ৫০ মিনিটে রাফিনিয়ার কর্ণার থেকে হেড করে বল জালে জড়ান মার্কাস আলোনসো। তিন মিনিট পর ইউনাইটেডকে সমতায় ফেরান রাশফোর্ড। সব প্রতিযোগিতা মিলিয়ে এটি রাশফোর্ডের এই ২২তম গোল। তবে ৫৯ মিনিটে বার্সা ডিফেন্ডার জুলস কুন্দের আত্নঘাতী গোলে এগিয়ে যায় প্রিমিয়ার লিগের দলটি। এরপর ম্যাচের ৭৬ মিনিটে কুন্দের কাছ থেকে বল পেয়ে লেভানডফস্কির উদ্দেশ্যে বল বাড়ান ব্রাজিলিয়ান উইঙ্গার রাফিনিয়া। তবে সেটি নিয়ন্ত্রণে নিতে পারেন নি লেভা। এমনকি ডি গিয়াও বল ধরতে ব্যর্থ হলে তা সরাসরি জালে চলে যায়।

শেষদিকে কাসেমিরোর একটি শট নিজেদের পোষ্টে লেগে ফিরে আসলে বেঁচে যায় ইউনাইটেড। আনসু ফাতির দারুণ এক শট ঠেকিয়ে দিলে ২-২ গোলে ড্র নিয়ে ম্যাচ শেষ করে দুই দল। আগামী ২৩ ফেব্রুয়ারি ওল্ড ট্রাফোর্ডে ফিরতি লেগে মুখোমুখি হবে দুই দল।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭