ইনসাইড গ্রাউন্ড

কত টাকা পেলো বিপিএলের পুরষ্কার প্রাপ্তরা


প্রকাশ: 17/02/2023


Thumbnail

শেষ হয়েছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ-বিপিএলের নবম আসর। সিলেট স্ট্রাইকার্সকে হারিয়ে টানা দ্বিতীয়বার চ্যাম্পিয়ন হওয়ার কৃতিত্ব দেখায় কুমিল্লা ভিক্টোরিয়ান্স। তাদের আগে এই কৃতিত্ব গড়েছিলো ঢাকা গ্লাডিয়েটর্স। ২০১৩ ও ২০১৩ মৌসুমে পরপর দুইবার শিরোপা জিতেছিলো দলটি। এবারের টুর্নামেন্ট শুরুর আগেই প্রাইজমানি দ্বিগুণ করার ঘোষণা দিয়েছিলো বিপিএলের গভর্নিং কাউন্সিল। সেই সাথে বাড়ানো হয় অন্যান্য পুরস্কারের অর্থের পরিমাণ। চলুন দেখে নেই, বিপিএলের শিরোপা জয়ী দল ও পুরষ্কার প্রাপ্তরা কে কত টাকা পেলেন।

বিপিএলের সমাপনী দিন দেওয়া হয়েছে ৩ কোটি ২৮ লাখ টাকার পুরস্কার। চ্যাম্পিয়ন হওয়ায় ট্রফির পাশাপাশি ২ কোটি টাকার অর্থ পুরস্কার পেয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। আর রানার্সআপ হওয়া সিলেট স্ট্রাইকার্সের ঘরে গেছে ট্রফির সঙ্গে ১ কোটি টাকা। চ্যাম্পিয়ন্স-রানার্সআপদের অর্থের পাশাপাশি টুর্নামেন্ট সেরার পুরষ্কারের অঙ্কটাও এবার বেড়েছে কয়েকগুণ। পুরো আসরে দারুণ খেলে প্লেয়ার অব দ্য টুর্নামেন্ট হয়েছেন নাজমুল হোসেন শান্ত। ৪টি অর্ধশতকে ৫১৬ রান করে তিনি পেয়েছেন ১০ লাখ টাকা। সেই সাথে আসরের সর্বোচ্চ রান সংগ্রাহকের পুরস্কার ৫ লাখ টাকাও জিতেছেন তিনি।

ফাইনাল ম্যাচের সেরা হয়ে ৫ লাখ টাকা জিতেছেন ক্যারিবিয়ান ব্যাটসম্যান জনসন চার্লস। কুমিল্লাকে শিরোপা জেতানোর ম্যাচে ৭ চার ও ৫ ছয়ে ৫২ বলে ৭৯ রান করেন তিনি। চলতি আসরে ১৭টি করে উইকেট নিয়ে যৌথভাবে সর্বোচ্চ উইকেট সংগ্রাহক চ্যাম্পিয়ন দলের তানভির ইসলাম ও তৃতীয় হওয়া রংপুর রাইডার্সের হাসান মাহমুদ। পুরষ্কারের ৫ লাখ টাকা গেছে তাদের পকেটে।

সেরা ফিল্ডারের পুরস্কার জিতেছেন সিলেটের মুশফিকুর রহিম। উইকেটের পেছনে ১৪টি ডিসমিসালের কারণে ৩ লাখ টাকা পেয়েছেন এই অভিজ্ঞ ক্রিকেটার।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭