ইনসাইড পলিটিক্স

পদত্যাগের হিড়িক, তারেকের ওপর ক্ষুব্ধ নেতারা


প্রকাশ: 17/02/2023


Thumbnail

যুগপৎ আন্দোলনের মধ্যেই বিএনপিতে পদত্যাগের সংখ্যা হু হু করে বেড়েই চলছে। আর এতে লন্ডনে অবস্থানরত দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক জিয়ার ওপর ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন কেন্দ্রীয় নেতাদের কেউ কেউ।

উল্লেখ্য যে, গত দু’দিন আগে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার কাঞ্চন পৌরসভা বিএনপির নবগঠিত আহ্বায়ক কমিটিতে ত্যাগী নেতাকর্মীদের অবমূল্যায়নের অভিযোগ এনে পদত্যাগ করেছেন বিএনপির ১৪ জন নেতা। একই সঙ্গে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বরাবর লিখিত আকারে একটি অভিযোগ জমা দিয়েছেন।

পদত্যাগকারী নেতাকর্মীরা হলেন- কাঞ্চন পৌরসভার যুগ্ম আহ্বায়ক ও সাবেক মেয়র দেওয়ান আবুল বাশার বাদশা, যুগ্ম আহ্বায়ক নয় নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. আমজাদ হোসেন, যুগ্ম আহ্বায়ক মো. জাকির উদ্দিন, সদস্য মো. শরিফ, মো. মকবুল হোসেন, মো. নবিউল্লাহ, রফিকুল ইসলাম রফিক, জাহাঙ্গীর হোসেন, মামুনুর রশিদ, আজগর আলী, সামসুদ্দিন মিয়া, ইব্রাহিম মিয়া।  

জানা গেছে, নবগঠিত আহ্বায়ক কমিটিতে অযোগ্য, আওয়ামী লীগের সঙ্গে আঁতাতকারী ও নিষ্ক্রিয়দের পদায়ন করা হয়েছে। কমিটিতে ত্যাগী ও আন্দোলন সংগ্রামে নেতৃত্বদানকারী নেতাকর্মীদের বাদ দেওয়া হয়েছে। এরই পরিপ্রেক্ষিতে কমিটি থেকে তারা পদত্যাগ করেছেন এবং কমিটির করার ক্ষেত্রে বিপুল পরিমাণ টাকা লেনদেন করার অভিযোগও তুলেছেন কেউ কেউ। প্রকাশ্যে কেউ কিছু না বললেও লন্ডনে টাকার লেনদেনের বিনিময়ে এই কমিটির চূড়ান্ত অনুমোদন করা হয়েছে বলে আলোচনা রয়েছে। আর এ কারণে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ওপর ক্ষুব্ধ পদত্যাগকারীরা।

উল্লেখ্য, এর আগেও গত ডিসেম্বরে কমিটি গঠনে পদ বাণিজ্য এবং আঞ্চলিক সম্পর্ককে প্রাধান্য দেওয়ার অভিযোগে  ঢাকা মহানগর উত্তর বিএনপির ওয়ার্ড কমিটির অন্তত এক ডজন নেতা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজ নিজ আইডি থেকে পদত্যাগের ঘোষণা করেছিলেন। হঠাৎ হঠাৎ এমন পদত্যাগের ঘটনা দলটিতে গণপদত্যাগের আশঙ্কা সৃষ্টি করছে।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭