ইনসাইড টক

‘বিয়ের পরেও অনেক রোকেয়া কল, এসএমএস দেয়’ (ভিডিও)


প্রকাশ: 18/02/2023


Thumbnail

নিজের আসল নামের চেয়ে ‘কাবিলা’ ও ‘পারভেজ’ নামে অধিক পরিচিত নির্মাতা ও অভিনেতা জিয়াউল হক পলাশ। এই দুই নামে ‘ব্যাচেলর পয়েন্ট’ ও ‘ফ্যামিলি ক্রাইসিস’ শিরোনামের দুইটি জনপ্রিয় ধারাবাহিকে অভিনয় করে তুমুল জনপ্রিয় পেয়েছেন এই অভিনেতা। পেয়েছেন সেরা অভিনেতার পুরস্কার। তবে অভিনেতার চেয়ে পরিচালক হিসাবে নিজেকে গড়ে তুলতে চান তিনি। এসব বিষয় ও বর্তমান ব্যস্ততা নিয়ে বাংলা ইনসাইডারের  সাথে কথা হলো এই আলোচিত অভিনেতার। 



বাংলা ইনসাইডার: সেরা অভিনেতার পুরস্কার পেয়ে কেমন লাগছে? 

পলাশ: প্রাপ্তির আনন্দ সবসময়ই সুন্দর। যেকোন প্রাপ্তিতেই ভালো লাগে এবং ধন্যবাদ আমার ব্যাচেলর পয়েন্ট টিমকে, আমার মেন্টর কাজল আরেফিন অমি ভাইকে যিনি আমাকে বিশ্বাস করেছিল, সাহস করেছিল যে পলাশকে দিয়ে কিছু একটা করা সম্ভব। যে বিশ্বাসটি আমার নিজের উপরও আমার ছিল না। আমি কখনো চিন্তাই করি নাই আমি অভিনয় কররো। আবার অভিনয় করে এরজন্য পুরস্কারও পাবো, এই বিশ্বাস আমার নিজের উপরই কখনো ছিল না। অমি ভাইকে ধন্যবাদ ব্যাচেলর পয়েন্ট সিরিয়ালটিতে কাবিলা নামে একটি চরিত্র সৃষ্টি করার জন্য এবং সেই চরিত্রটিতে আমাকে নেয়ার জন্য এবং এত মানুষের এত দর্শকের ভালবাসা যে পাচ্ছি তার সম্পূর্ণ কৃতিত্ব কাজল আরেফিন অমি ভাইয়ের।

বাংলা ইনসাইডার: ‘ব্যাচেলর পয়েন্ট’ সিজন ৫ ও রোকেয়াকে প্রকাশ্যে আনা নিয়ে পরিকল্পনা কি ? 

পলাশ: এটা পুরোটা আসলে ডিরেক্টর জানে। ডিরেক্টরই বলেতে পারবে ভাল যে, সিজন ৫ আনবে কিনা এবং সেখানে রোকেয়াকে আনবে কিনা। আসলে রোকেয়া এমন একটি চরিত্র হয়ে দাঁড়িয়েছে যে কেউ তাকে দেখেনি। সবাই তাকে ইম্যাজিন করে যে রোকেয়া হয়ত এমন হবে। আমি মনে করি যে, মানুষের কল্পনাতে তারা ভাবতে থাকুক। আর এর মধ্যে হয়ত অমি ভাইও কোন চমক দেখাতে পারে। 



বাংলা ইনসাইডার: দর্শকের এত ভালোবাসা, বিষয়টি কেমন উপভোগ করছেন? 

পলাশ: আসলে দর্শকদের যে ভালবাসা এটা আসলে কোটি টাকা দিয়েও কেউ পাবে না। এই ভালোবাসাটা একদম নিরেট ভালোবাসা, খুব সৎ ভালোবাসা। এই ভালোসাবাকে আমি সম্মান করি এবং এটা আবার একদিকে আমার জন্য চাপও যে, যে চরিত্রটার জন্য মানুষ আমাকে ভালোবাসছে সেই চরিত্রটাকে দিনে দিনে আরও বিকাশ করতে হবে এবং অন্যান্য চরিত্রতেও নিজেকে প্রমাণ করতে হবে। দর্শকদের ভালোবাসা যেমন ভাল তেমনি নিজেকে কতটা ভাল করা যায় সেটার চাপ। এই ভালোবাসাটাকে আমি উপভোগ করি।  

বাংলা ইনসাইডার: অভিনেতা-নির্মাতা কোন পরিচয়ে বেশী স্বাচ্ছন্দ্য বোধ করেন? 

পলাশ: দুটোকেই ভালবাসি তবে ডিরেক্টর পলাশকে একটু বেশি ভালোবাসি। কারণ আমার শুরুটা হয়েছিল এ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর হিসেবে। তাই আমার ডিরেকশনটা আমি সবসময় চালিয়ে যেতে চাই। আমি আজকে খুব খুশি হলাম যে, আমার ডিরেকশনের একটি প্রোজেক্ট ‘একটুখানি’ সেটার জন্য তানজিন তৃষা পুরস্কৃত হয়েছে। আমি আমার ডিরেক্টর সত্তাটাকে সবসময় বাচিয়ে রাখতে চাই।  

বাংলা ইনসাইডার: নতুন কাজ নিয়ে পরিকল্পনা কি? 

পলাশ: সামনের দিনগুলোতে আমার একটি ওয়েব সিরিজ আসছে। সেটার নাম এখনি বলছি না। খুব এক্সাইটিং একটি প্রোজেক্ট নিয়ে আমি আসছি, যেটা আমার পরিচালিত প্রথম ওয়েব সিরিজ হবে। সামনের ঈদের জন্য একটি কাজ করছি এবং কিছুদিন এর মধ্যে আপনারা ল্যাব এইডের একটি বিজ্ঞাপন দেখতে পারবেন যেটি আমি নির্মান করেছি। নির্মান এবং অভিনয় দুটি পাশাপাশি রেখি এগিয়ে যাচ্ছি। এ কারণে অনেকে আমাকে বলে, ভাইয়া আপনার অভিনয় সংখ্যা কেন এত কম? আমি তাদের বলি যে, আমার অভিনয় সংখ্যা কম হবার কারণ হচ্ছে আমার নির্মান এবং আমার নির্মাণ কম হবার কারণ হচ্ছে আমার অভিনয়। 



বাংলা ইনসাইডার: এত ব্যস্ততার মাঝে সংসার কেমন চলছে? 

পলাশ: আলহামদুলিল্লাহ্। সংসার সংসারের মতই চলছে। আমার বউ আমি দুজনই ভালো আছি।  

বাংলা ইনসাইডার: বিয়ের পর কী অন্য রোকেয়ারা যোগাযোগ করে? 

পলাশ: হ্যাঁ এখনো রাতে অনেক রোকেয়াই ফোন করে, এসএমএস করে। 





প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭