ইনসাইড বাংলাদেশ

লক্ষ্মীপুরে ফার্নিচার কারিগর রিয়াজ হত্যার রহস্য উদঘাটন আটক দুই


প্রকাশ: 18/02/2023


Thumbnail

লক্ষ্মীপুরের মান্দারীতে রিয়াজ হোসেন নামে এক ফার্নিচার কারিগরকে হত্যার ঘটনায় দুইজনকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১১)।  

র‌্যাব বলছে, পরকীয়া সন্দেহে ওই যুবককে তার দুই সহকর্মী কাউছার (২৭) ও রাকিব হোসেন (২৫) হত্যা করেছে। শনিবার দুপুরে র‌্যাব-১১ এর পক্ষ থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

গ্রেফতার কাউছার সদর উপজেলার মান্দারী ইউনিয়নের যাদৈয়া গ্রামের পানা মিয়ার বাড়ীর আবু তাহেরের ছেলে ও রাকিব একই উপজেলার তেওয়ারীগঞ্জ ইউনিয়নের বিনোদধর্মপুর গ্রামের রুহুল আমিনের ছেলে।

র‌্যাব-১১ এর লেফটেন্যান্ট কমান্ডার মাহমুদুল হাসান স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ১৪ ফেব্রুয়ারি রাতে রিয়াজ হোসেন নিখোঁজ হন। নিখোঁজের দুই দিন পরেও তাকে পাওয়া না গেলে ভিকটিমের মা খুরশিদা বেগম গত বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) ছেলেকে উদ্ধারের বিষয়ে র‌্যাবের সহযোগিতা চান। এর পরিপ্রেক্ষিতে র‌্যাব-১১ ভিকটিমকে উদ্ধারের বিষয়ে গোয়েন্দা তৎপরতা শুরু করে। তথ্য প্রযুক্তির সহায়তায় র‌্যাবের আভিযানিক দল গত ১৭ ফেব্রুয়ারি (শুক্রবার) ভোররাতে হত্যাকাণ্ডের মূল পরিকল্পনাকারী ও হত্যাকারী কাউছার হোসেনকে আটক করে। তাকে জিজ্ঞাসাবাদে সে অপহৃত রিয়াজ হোসেনকে মান্দারী বাজারের এলাকায় একটি ভবনের নিচ তলার একটি কক্ষে আটক রেখেছে বলে জানায়। র‌্যাব সেই কক্ষ থেকে ভিকটিম রিয়াজ হোসেনের রক্তাক্ত মরদেহ উদ্ধার করে। কাউছারকে জিজ্ঞাসাবাদে হত্যার ঘটনায় জড়িত তার সহযোগী অপর আসামি রাকিব হোসেনকে শনিবার ভোররাতে চট্টগ্রাম শহরের একটি আবাসিক হোটেলে অভিযান চালিয়ে সেখান থেকে তাকে গ্রেফতার করা হয়।  

র‌্যাবের জিজ্ঞাসাবাদের আসামিরা জানিয়েছে, পরিকল্পিতভাবে তারা হত্যাকাণ্ডটি ঘটিয়েছে। কাউছার ও নিহত রিয়াজ একই ফার্নিচারের দোকানে কাজ করতেন। কাউছারের বাড়িতে রিয়াজের আসা-যাওয়া থাকায় কাউছারের স্ত্রীর সঙ্গে তার সখ্যতা গড়ে ওঠে। এক পর্যায়ে  তারা অনৈতিক সম্পর্কে জড়িয়ে পড়েন। বিষয়টি নিয়ে কাউছারের সন্দেহ হলে তিনি রিয়াজের ওপর ক্ষিপ্ত হন। ফলে রিয়াজকে হত্যার পরিকল্পনা করেন কাউছার। প্রায় দুই মাস আগে কাউছার সহকর্মী রিয়াজসহ মান্দারিতে একটি রুম ভাড়া নেন। রিয়াজকে হত্যার পরিকল্পনাটি কাউছার তার সহযোগী রাকিবের সঙ্গে আলোচনা করেন। গত ১৪ ফেব্রুয়ারি রাতে রিয়াজকে রুমে ডেকে আনেন কাউছার। পরে খাবারের সঙ্গে চেতনানাশক ওষুধ মিশিয়ে রিয়াজকে অচেতন করে ফেলেন। পরে রিয়াজের হাত-পা বেঁধে মাথায় উপর্যুপরি আঘাত করে এবং নাক ও মুখে গামছা পেচিয়ে শ্বাসরোধ করে হত্যা করে কাউছার ও রাকিব।  

র‌্যাব জানায়, ঘটনায় পর খুনিরা গ্রেফতার এড়াতে লক্ষ্মীপুরসহ চট্টগ্রামের বিভিন্ন জায়গায় আত্মগোপনের চেষ্টা করে। র‌্যাব দ্রুত সময়ের মধ্যে অভিযান পরিচালনা করে আসামিদের গ্রেফতার করতে সক্ষম হয়।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭