ওয়ার্ল্ড ইনসাইড

বুধবার থেকে ইমরান খানের ‘জেলে ভরো’ আন্দোলন


প্রকাশ: 19/02/2023


Thumbnail

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়াররম্যান ও সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান ‘জেল ভরো আন্দোলনের ডাক দিয়েছেন। নিজ দলের একাধিক নেতা ও মিত্রদের প্রতি বর্তমান জোট সরকারের ‘নিপীড়নমূলক’ আচরণের প্রতিবাদস্বরূপ এ আন্দোলনের ঘোষণা দিয়েছেন তিনি। 

জানা গেছে, বুধবার (২২ ফেব্রুয়ারি) থেকে শুরু হতে যাচ্ছে এই ‘জেল ভরো’ আন্দোলন। লাহোর থেকে এই আন্দোলন শুরু হবে। শুক্রবার জামান পার্কে নিজ বাসভবনের সামনে জড়ো হওয়া সমর্থকদের উদ্দেশে দেওয়া ভাষণে এ ঘোষণা দেন পাকিস্তানের  সাবেক প্রধানমন্ত্রী ।

পাকিস্তানের নির্বাচন কমিশনের সামনে বিক্ষোভ করার মামলায় ইমরান খান তার অন্তর্বর্তীকালীন জামিনের মেয়াদ বাড়াতে লাহোর হাইকোর্টে আবেদন করেছিলেন। গত বৃহস্পতিবার আদালত সে আবেদন খারিজ করে দেন। আবেদন খারিজ হওয়ার পর তার সমর্থকদের মধ্যে উৎকণ্ঠা তৈরি হয়, পিটিআই নেতাকে পুলিশ গ্রেফতার করতে পারে। গ্রেফতার ঠেকাতে বৃহস্পতিবার সন্ধ্যা থেকে নারী-শিশুসহ পিটিআই সমর্থকেরা জামান পার্কে ইমরানের বাড়ির সামনে অবস্থান নেন।

ভিডিও লিংকের মাধ্যমে সমর্থকদের উদ্দেশে ভাষণ দেন ইমরান। পাকিস্তান ডেমোক্রেটিক মুভমেন্টের (পিডিএম) নেতৃত্বাধীন সরকারের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করে ইমরান বলেন, আমরা জেল ভরে ফেলব, তারা (কর্তৃপক্ষ) লুকানোর জন্য জায়গা খুঁজে পাবে না। কর্তৃপক্ষের ইচ্ছা পূরণ করার শপথ নিয়ে ইমরান বলেন, জেলে ভরার হুমকি দিয়ে তারা আমাদের দাস করে রাখতে চায়।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭