ইনসাইড গ্রাউন্ড

করাচির সন্ত্রাসী হামলা পিএসএলকে প্রভাবিত করবে না, বলেছেন নাজাম শেঠি


প্রকাশ: 19/02/2023


Thumbnail

পাকিস্তান প্রিমিয়ার লিগ 'পিএসএল' শুরুর দিন পরেই করাচিতে দেখা দেয় বড় একটি সন্ত্রাসী হামলা। শুক্রবারের করা হামলায় আতঙ্ক ছড়িয়ে পরে শনিবার অনুষ্ঠিত হয়ে যাওয়া কোয়েটা গ্ল্যাডিয়েটর্স  করাচি কিংস ম্যাচে তবে কোন প্রকার দুর্ঘটনা ছাড়াই সফল ভাবে মাঠে গড়িয়েছে কোয়েটা গ্ল্যাডিয়েটর্স বনাম করাচি কিংসের ম্যাচ। যেখানে রানে জিতেছিলো কোয়েটা গ্ল্যাডিয়েটর্স  

শুক্রবার সন্ধায় তেহরিক--তালেবান পাকিস্তান  এর সন্ত্রাসীরা করাচির অন্যতম প্রধান সড়ক শারা-ফয়সালের কাছে পুলিশের থানায় হামলা চালায়। তিন ঘন্টার বেশি সময় ধরে চলে এই হামলা। যেখানে তিনজন সন্ত্রাসী নিহত হওয়ার পাশাপাশি আহত হয়েছে চারজন। পাকিস্তানের সবশেষ কয়েক বছরের হামলাগুলোর মধ্যে এটি ছিল সবচেয়ে বড় এবং ভয়াবহ হামলা। শুক্রবারের হওয়া হামলায় শঙ্কায় পড়তে পারে চলতি আসরের পিএসএল। তবে পিসিবির বোর্ড প্রধান বলছেন এমন হামলা ক্রিকেটের উপর কোন প্রভাব ফেলবে না।

হামলার বিষয়ে পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান নাজাম শেঠি এক বিবৃতিতে বলেছেন, ‘শুক্রবারের ঘটনাটি একটি বিচ্ছিন্ন ঘটনা, যেটি ক্রিকেটের সাথে সম্পর্কিত নয়। আশা করি এমন হামলায় পিএসএলের উপর কোন প্রভাব পড়বে না।

রমিজ রাজাকে হটিয়ে ২০২২ সালের শেষের দিকে পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান হওয়া শেঠি আরও বলেন, ‘আমরা স্থানীয় এবং বিদেশি নিরাপত্তা বিশেষজ্ঞদের নিয়ে সকল ধরণের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেছি। দূর্ঘটনা এড়াতে আমরা দল এবং কোচিং স্টাফদের এমনকি দলের সাথে জড়িত সকলকে  রাষ্ট্রপতি-স্তরের নিরাপত্তা প্রদান করেছি। পিএসএলে অংশগ্রহণকারী সকল বিদেশিদের সম্পূর্ন নিরাপত্তা দিতে আমরা প্রতিশ্রতিবদ্ধ।

শ্রীলঙ্কা দলের উপর ২০০৯ সালে সন্ত্রাসী হামলার জন্য প্রায় এক দশক কোন আন্তর্জাতিক ম্যাচ আয়োজন করতে পারেনি পাকিস্তান ক্রিকেট বোর্ড। সে সময়ে নিজেদের সকল আন্তর্জাতিক ম্যাচ আয়োজন করেছিলো সংসুক্ত আরব আমিরাতে। তবে নিষেদাজ্ঞা কাটিয়ে শেষ চার বছর পাকিস্তান সফর করেছে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া ও নিউজল্যান্ডের মতো পরাশক্তিধর দেশগুলো।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭